বিজ্ঞাপন

মালয়েশিয়ার পর ইরানকেও উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

March 31, 2018 | 1:57 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

হংকংয়ে অনূর্ধ্ব-১৫ মেয়েদের চলমান চার জাতির টুর্নামেন্টে প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারিয়ে তুঙ্গে থাকা বাংলাদেশের পরের ম্যাচ খেলেছে ইরানের বিপক্ষে। সিউ সেই ওয়েন স্পোর্টস গ্রাউন্ডে শনিবার (৩১ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরানকে ৮-১ গোলে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল। বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেন তহুরা খাতুন, শামসুন্নাহার। জোড়া গোল করেন অ্যানি মগিনি।

এর আগে মালয়েশিয়াকে গোল বন্যায় ভাসায় বাংলাদেশ। দলটির জালে মারিয়ারা গোল দিয়েছিল ১০টি। বলতে গেলে হেসেখেলেই জিতেছে। নিজেদের দ্বিতীয় ম্যাচে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের সামনে ছিল পরিচিত ইরান। এর আগে ইরানের বিপক্ষে খেলেছিল শামসুন্নাহাররা। এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে এই ইরানকে মেয়েরা উড়িয়ে দিয়েছিল ৩-০ গোল ব্যবধানে। তখনও কোচ গোলাম রব্বানীর হাতেই ছিল কোচের দায়িত্ব। সেই ম্যাচে এই দলের অনেকেই ছিলেন।

দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ ম্যাচের শুরুতেই লিড নেয়। ম্যাচের প্রথম মিনিটেই গোল করেন তহুরা খাতুন। ম্যাচের ১৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ২৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তহুরা। ম্যাচের ৩২ মিনিটে অ্যানি মগিনি ও প্রথমার্ধের যোগ করা সময়ে শামসুন্নাহার গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখে খেলতে থাকে তহুরা-শামসুন্নাহাররা। ম্যাচের ৬৩ মিনিটে নিজের দ্বিতীয় আর ৬৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার।

ম্যাচের ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মগিনি। শেষ মুহূর্তে একটি গোল শোধ করে ইরান।

মারিয়ারা আত্মবিশ্বাসের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলতে নেমেছে। নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়োজক দেশ হংকং। নিজেদের প্রথম ম্যাচে তারা ইরানকে হারিয়েছে এক গোলে।

বিজ্ঞাপন

জয়ের ধারা অব্যাহত রাখতে চায় কোচসহ ফুটবলাররাও। জানুয়ারি থেকে অনুশীলন করেছে তারা এই টুর্নামেন্টকে সামনে রেখেই। দুর্দান্তভাবে খেলে যাচ্ছে আনুচিংরা। হংকংয়ের বিপক্ষেও এমন পারফর্মেন্স হবে আশা দলের সবারই। আগামীকাল শেষ ম্যাচে স্বাগতিক হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে তারা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন