বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার কাটা ঘায়ে নুনের ছিটা!

March 31, 2018 | 2:04 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এমনিতেই বল বিকৃতির ঘটনার পর অনেকটা দুর্বল হয়ে পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এতোবড় ঘটনা থেকে সরে এসে অনেকটা নতুনভাবেই শুরু করতে হচ্ছে দলটিকে। কিন্তু এই সময়ে অনেকটা কাটা ঘায়ে নুনের ছিটা দেয়ার মতো ঘটনা ঘটিয়ে বসলেন দক্ষিণ আফ্রিকার সমর্থকরা।

বল টেম্পারিংয়ের পর সিরিজের শেষ টেস্ট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলছে অস্ট্রেলিয়া। শুক্রবার শুরু হওয়া এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার সমর্থকরা গ্যালারিতে বড় এক ব্যানার নিয়ে বসেন। হলুদ রঙের জার্সি গায়ে সেসব সমর্থকদের হাতে থাকা হলুদ রঙের ব্যানারে লেখা ছিল, ‘স্পেশাল স্যান্ডপেপার অনলি ১০!’ এর মানে দাঁড়ায়, বল টেম্পারিয়ের জন্য ব্যানক্রফট যে হলুদ টেপটি ব্যবহার করেছিলেন, সেই টেপের দাম মাত্র ১০ র‌্যান্ড (দক্ষিণ আফ্রিকার মুদ্রা)।

শুক্রবার টসের আগে অবশ্য স্বাভাবিকভাবেই মাঠে নেমেছিল অস্ট্রলিয়ার ৪৬তম অধিনায়ক টিম পেইনের দলটি। জাতীয় সংগীতের পর ম্যাচ শুরুর আগে ফাফ ডু প্লেসিসসহ দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের সঙ্গে হাত মিলিয়েছেন সফরকারীদের সব খেলোয়াড়রাও।

বিজ্ঞাপন

জোহানেসবার্গে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে প্রথম দিনে ব্যাটিংয়ে নেমেই ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম। ২১৬ বলে ১১ চার এবং ১ ছক্কায় ১৫২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। টেস্ট ক্যারিয়ারে ১০ ম্যাচে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

মারক্রামের সেঞ্চুরিতে ভর করে প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ৩১৩ রান। দিন শেষে টেম্বা ভাবুমা (২৫) এবং কুইন্টন ডি কক (৭) রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৩ উইকেট নেন। এই ম্যাচে অভিষিক্ত চাঁদ শেয়ার্স ২ উইকেট এবং নাথান লায়ন ১ উইকেট পান।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন