বিজ্ঞাপন

অলিম্পিকের দেশে পৌঁছেছেন রোমান সানা, দিয়া সিদ্দিকীরা

July 17, 2021 | 6:18 pm

স্পোর্টস ডেস্ক

টোকিও অলিম্পিকের দিন যতো ঘনিয়ে আসছে বিতর্ক ততো বাড়ছে। গেমসের বাকি মাত্র ৬ দিন, এর মধ্যেই খবর মিলল অলিম্পিক ভিলেজের মধ্যেই একজন করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি টোকিও অলিম্পিককে ঘিরে সমালোচনাকে আরও উস্কে দিয়েছে। এদিকে, এসবের মধ্যেই জাপানে গিয়ে পৌঁছেছেন বাংলাদেশি প্রতিযোগিরা। শনিবার (১৭ জুলাই) অলিম্পিকের দেশ জাপানে পৌঁছেছেন তীরন্দাজ রোমান সানা, দিয়া সিদ্দিকী ও শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি।

বিজ্ঞাপন

৩২তম অলিম্পিকে অংশ নিবেন মোট ছয় বাংলাদেশি প্রতিযোগি। পর্যায়ক্রমে জাপান যাবেন সুইমিংয়ের আরিফুল ইসলাম, জুনাইনা আহমেদ ও অ্যাথলেটিকসের আব্দুল্লাহ হেল কাফি।

এবারের অলিম্পিকে বাংলাদেশের পতাকা বহন করার কথা ছিল রোমান সানার। কিন্তু পতাকা প্রদর্শনের দিনে তার খেলা থাকায় এই দায়িত্ব পেয়েছেন সাঁতারু আরিফুল ইসলাম। এসএ গেমসে রোপ্য পদক জেতা এই সাঁতারু গত তিন বছর ফ্রান্সের প্যারিসে প্রশিক্ষণ করছেন।

ভালো প্রস্তুতি নিয়েছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকীও। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিক খেলার সুযোগ পাচ্ছেন সানা। দেশ ছাড়া আগে বলেছেন, ‘অলিম্পিকের আগে আমি দুইটি বিশ্কাপে খেলেছি। সেগুলোতে অংশগ্রহণ করে আমার আত্মবিশ্বাস বেড়েছে, ভালো অভিজ্ঞতা হয়েছে। আশা করি অলিম্পিকে গিয়েও ভালো ফলাফল করতে পারবো। আত্মবিশ্বাস বেড়েছে। সেটা ফাইনালে কাজে লাগাতে হবে।’

বিজ্ঞাপন

১৯৮৪ সাল থেকে এখন পর্যন্ত নয়বার অলিম্পিকে অংশ নিয়েছে বাংলাদেশ। তবে এখনো পর্যন্ত কোনো পদক জিততে পারেনি এদেশের কেউ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন