বিজ্ঞাপন

জিম্বাবুয়ে ক্রিকেটে অস্থিরতা

March 31, 2018 | 2:17 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

১৯৭৯ বিশ্বকাপের পর আগামী বিশ্বকাপেই প্রথমবার থাকছে না জিম্বাবুয়ে। আর বিশ্বকাপ বাছাই পর্ব উতরাতে না পারার ব্যর্থতায় ঝড় বইছে দেশটির ক্রিকেটে। অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে সরিয়ে দেওয়ার পর বরখাস্ত করা হয়েছে প্রধান কোচ হিথ স্ট্রিককে। তাছাড়া, অন্যান্য কোচিং স্টাফের সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে।

এখানেই থেমে থাকেনি দেশটির ক্রিকেট বোর্ড, সরিয়ে দিয়েছে প্রধান নির্বাচক টাটেন্ডা টাইবুকেও। চাকরি হারানোর তালিকায় মূল কোচ স্ট্রিক ছাড়াও রয়েছেন ব্যাটিং কোচ ল্যান্স ক্লুজনার, বোলিং কোচ ডগলাস হন্ডো, ফিল্ডিং কোচ ওয়াল্টার চাওয়াগুতা, ফিটনেস ট্রেনার শন বুল ও কম্পিউটার অ্যানালিস্ট স্ট্যানলি চিওজা।

বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে ব্যর্থ হওয়ায় দলটির অধিনায়ক ক্রেমার এবং কোচের হিথ স্ট্রিকের পদত্যাগের জন্য আল্টিমেটাম ছুঁড়ে দিয়েছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তবে নির্ধারিত সময়ের মধ্যে কেউ পদত্যাগ না করায় অধিনায়ক ও পুরো কোচিং প্যানেলকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

শুধু জাতীয় দলের কোচিং স্টাফই নয়, অনূর্ধ্ব-১৯ দলের কোচ স্টিভেন মাঙ্গোঙ্গেসহ বরখাস্ত করা হয়েছে বোর্ডের অন্য সব কোচদেরও।

ক্রেমারের জায়গায় আবার নেতৃত্বে ফেরানো হবে ব্রেন্ডন টেইলরকে। এই টেইলরকে কাউন্টি ক্রিকেট থেকে ফেরাতে রাজি করিয়েছিলেন টাইবু।

জিম্বাবুয়ের ক্রিকেটে হয়তো আবারো সৃষ্টি হতে পারে নতুন সঙ্কট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন