বিজ্ঞাপন

রাতের আঁধারে ‘দুর্বৃত্তরা ভেঙে দিলো’ আশ্রয়ণ প্রকল্পের ঘরের খুঁটি

July 17, 2021 | 11:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া গ্রামে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের খুঁটি ভাঙা অবস্থায় পাওয়া গেছে। উপজেলা প্রশাসনের দাবি— সরকারের ভাবমূর্তি নষ্ট করতে রাতের আঁধারে দুর্বৃত্তরা ওই খুটিটি ভেঙে ফেলেছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় মামলা করেছেন প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য ও সুরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন জোয়ার্দ্দার। মামলা নম্বর ৩৮।

জেলা প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে। এরইমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি সরেজমিন প্রতিবেদনও তৈরি করেছেন।

বিজ্ঞাপন

মামলার বাদী কবির হোসেন জোয়ার্দার এজাহারে উল্লেখ করেন লাউদিয়া মৌজায় ১ দশমিক ৮ একর খাস জমিতে আশ্রয়ণ প্রকল্পের অধীনে ২১টি ঘর নির্মাণ করা হয়। এর মধ্যে ১ নম্বর ঘরের বারান্দার পিলার কে বা কাহারা রাতের আঁধারে ভেঙে ফেলে।

সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য ষড়যন্ত্রের মাধ্যমে এমনটি করা হয়েছে বলে মনে করেন ইউপি চেয়ারম্যান কবির হোসেন জোয়ার্দার। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি চেয়েছেন তিনি।

শনিবার সকালে লাউদিয়া গ্রামের আশ্রয়ন প্রকল্পে গিয়ে দেখা যায়, আবাসনের ১ নং ঘরের ডানপাশের খুঁটি ভেঙে পড়ে আছে। সেটি কয়েক টুকরো অবস্থায় পাওয়া যায়।

বিজ্ঞাপন

ঘরের বাসিন্দা ফাতেমা খাতুন জানান, শুক্রবার রাত ১০ টার পরে ঘরের সামনে জোরে কিছু ভেঙে পড়ার শব্দ শুনতে পান তারা। বাইরে এসে দেখতে পান খুঁটিটি ভেঙে পড়ে আছে।

ঘরের বাসিন্দাদের একজন তারা খাতুন বলেন, ‘প্রধানমন্ত্রী আমাগের ঘর দিয়েছে। আমরা এতে খুব খুশি। আমাগের ঘরে আমরা এখন ভালোমতো থাকতি চাই।’ তবে বাসিন্দাদের কারও কারও অভিযোগ, ওই প্রকল্পের রাস্তাটি ব্যবহারের অনুপযোগী। এটি উন্নত করা দরকার। এ ছাড়া বাসিন্দারা পর্যাপ্ত পরিমাণ সুপেয় পানির সুবিধা থেকে বঞ্চিত।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন বলেন, ‘মামলা হয়েছে। পুলিশ সেটির তদন্ত করছে। এখনও কোনো আসামি গ্রেফতার হননি। সরকারের ভাবমুর্তি ক্ষুণ্ন করার জন্য রাতের আধাঁরে কে বা কারা এই কাজটি করেছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘নির্মাণ কাজে কোনো অনিয়ম হলে সেখানে একাধিক খুটি ভেঙে পড়ার কথা। কেবল একটিমাত্র খুঁটি কেন ভেঙে পড়বে? উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আমরা সেখানে গিয়ে নিশ্চিত হয়েছি এটি পরিকল্পিতভাবে করা হয়েছে।’

জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, ‘ঘটনা শোনার পর সেখানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন