বিজ্ঞাপন

ইরফান ও ফারিয়ার ‘বিয়ে করলেই সব ঠিক’

July 18, 2021 | 1:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে দেশ টিভির জন্য নির্মিত হলো বিশেষ নাটক ‘বিয়ে করলেই সব ঠিক’। শফিকুর রহমান শান্তনু-এর রচনা ও সরদার রোকন-এর পরিচালনায় এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, ফারিয়া শাহরিন।

বিজ্ঞাপন

নাটকটির গল্পে দেখা যাবে, সাগর সারাদিন গিটার বাজিয়ে গান বাজনা করে। তার সাথে সঙ্গ দেয় আরো দুই বন্ধু। তার গানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে এক প্রতিবেশি পুলিশ কল করে। পুলিশ তাদের ধরে থানায় নিয়ে যায়। সাগরের বাবা মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে আনে। সাগরকে গান বাজনা ছেড়ে কিছু করতে বলে মা। কিন্তু সাগর তার প্যাশন নিয়েই খুশি।

এদিকে সাগরের বাবাকে আশপাশের মানুষ পরামর্শ দেয়, বিয়ে করায় দেন। বিয়ে করলেই সব ঠিক । অন্যদিকে শৈলী মেয়ে হলেও সবসময় ছেলেদের মতো পোশাক পড়েই থাকে। পাড়ার বখাটে ছেলেদের শায়েস্তা করে। শৈলীর বাবা শৈলীকে নিয়ে খুব বিরক্ত। তাকেও আশপাশের লোকজন পরামর্শ দেয়, বিয়ে করায় দেন। বিয়ে করলেই সব ঠিক।

সাগর ও শৈলীর পরিচয় থানায়। সেখানে দুজনের ঝগড়া। কিন্তু দেখা যায়, সাগর ও শৈলীর বাবা মা তাদের দুজনের সাথেই বিয়ের কথা বলেছে। ছেলে মেয়ে দেখতে এসে দুজনই চমকে যায়। প্রথমে তারা ঠিক করে, বাবা মাকে বলবে, পাত্র পাত্রী পছন্দ হয় নি। কিন্তু তাদের বাবা মা এবার কঠোর ভূমিকা পালন করে। তারা বলে, তারা যাকে ঠিক করেছে তার সাথেই বিয়ে হবে। তখন সাগর ও শৈলী আলাদাভাবে দেখা করে ঠিক করে, এমন কিছু করতে হবে যাতে বাবা মা-ই বিয়েটা ভেঙে দেয়। এজন্য সাগর শৈলীর সাথে একটা বয়ফ্রেন্ড জুটিয়ে দেয়। তারপর সাগরের মার সামনে তাদের উপস্থাপন করে। কিন্তু সাগরের মা এক স্বাভাবিকভাবে নেয়। শৈলীর বাবাও সেটা স্বাভাবিকভাবে নেয়।

বিজ্ঞাপন

এবার শৈলী ও সাগর ঠিক করে বাড়ি ছেড়ে পালাবে। কিন্তু বাড়ি থেকে পালিয়ে শান্তি মেলে না। শৈলীর বান্ধবী ফোন করে জানায়, শৈলীর বাবা স্ট্রোক করেছে। একথা শুনে শৈলী অসহায়বোধ করে। কান্নাকাটি করে। সাগর তাকে সাহস দেয়। তার বাবার কাছে নিয়ে যায়। শৈলীর বাবা বলেন, তোরা যেমন আমাদের সাথে নাটক করেছিস, আমিও তাই করেছি। তবে তোদের দুজনকে দেখে ভালো লাগছে। জীবনে চলার পথে পার্টনার খুব জরুরি। পরস্পরের সুখ দুঃখ শেয়ার করা যায়। আজ তোর মা বেঁচে থাকলে তোকে নিয়ে আমার এত চিন্তা হতো না। তেমনই তোর পাশে ও আছে বলেই তুই সাহস পাচ্ছিস। শৈলী ও সাগর দুজনেই বুঝতে পারে, বিয়ে না করার নাটক করতে করতে তারা নিজেদের অজান্তেই ভালোবেসে ফেলেছে।

বিশেষ ঈদ নাটক ‘বিয়ে করলেই সব ঠিক’ প্রচারিত হবে ঈদের দিন রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন