বিজ্ঞাপন

জিটিভির রোমান্টিক ড্রামা ফেস্টে ‘রুম্পার রেসিপি’

July 18, 2021 | 3:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে দেশের জনপ্রিয় টিভি চ্যানেল জিটিভি আয়োজন করেছে ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’। আর এই ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’-এর জন্য জিটিভির নিজস্ব প্রযোজনায় নির্মিত হলো ঈদের বিশেষ একক নাটক ‘রুম্পার রেসিপি’। হারুন রুশোর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন শবনম ফারিয়া, মনোজ প্রামাণিক, মনিরা মিঠু, কাজী উজ্জ্বল প্রমুখ। প্রচারিত হবে ঈদের ৩য় দিন রাত ৯টায়।

বিজ্ঞাপন

নাটকের গল্পে দেখা যায়, ভীষণ আরাম প্রিয় রায়হান অলসতার কারণেই মূলত কমিটমেন্ট ফেইল করতো- যা রুম্পা একদম সহ্য করতে পারে না! কিন্ত রায়হানের বড় গুণ হলো শৈল্পিকভাবে মিথ্যা বলতে পারা। ফলে যে কেউ খুব সহজেই তাকে বিশ্বাস করে ফেলে। সরল পথে না গিয়ে উল্টো পথে কার্যসিদ্ধি করা রায়হানের আরেকটি বদভ্যাস। বাবা-মা রুম্পার বিয়ের জন্য উঠে পড়ে লেগেছে। তাই প্রস্তুতির মতো কঠিন পথ মাড়াতে নিরুৎসাহিত করে রায়হান। বরং মাথায় ভর করে শ্রেণীশক্র জব্দের বিটকেলে বুদ্ধি!

রুস্পার জন্য যেসব ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস ক্যাডার কিংবা প্রবাসী পাত্রের প্রস্তাব আসতো তাদের বায়োডাটা সংগ্রহ করতো রায়হান। এরা প্রত্যেকেই রায়হানের তথা বেকার যুবকদের শ্রেণীশক্র! এসব ভুঁইফৌড় হাইপ্রোফাইল পাত্রদের নিয়ে যেত তার ইন্টারোগেশন সেলে, তারপর বাধ্য করতো অদ্ভতুরে সব পরীক্ষায় অংশ নিতে। ফলে বাধ্য হয়ে পাত্রপক্ষ আর রুস্পাকে বিয়ের কথা চিন্তা করে না। একটার পর একটা ভালো প্রস্তাব আসতে থাকে কিন্তু কোনোটাই শেষ পর্যন্ত আলোর মুখ দেখে না। বাবা-মা সবকিছুর জন্য রুম্পাকেই দোষারোপ করে।

বিজ্ঞাপন

একদিন সুযোগ বুঝে রায়হানের কথা তুলতেই মা ভীষণ ক্ষেপে যায়! কিন্তু বাবা-মা কোনোভাবেই একটা বেকার ছেলের সাথে রুস্পার বিয়ে দেবে না বলে সাফ জানিয়ে দেয় নিরুপায় হয়ে রায়হানকেই পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেয় রুম্পা। কিন্তু নির্ধারিত সময়ে স্টেশনে আসে না রায়হান, তার ফোনও বন্ধ! রায়হানের জন্য ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে অপেক্ষা করে একসময় বাধ্য হয়ে রুম্পাকে বাড়ি ফিরতে হয়।

পালানোর কথা ফাঁস হলে রুম্পাকে বিয়ে দেয়া কঠিন হবে তাই বাবা-মা তড়িঘড়ি করে মেয়ের বিয়ে সারতে চায়। রায়হানের উপর ক্রুদ্ধ রুম্পাও আর বাবা-মায়ের কথায় দ্বিমত করে না। নতুন পাত্রপক্ষ সবদিক থেকে রুম্পাকে পছন্দ করে। কিন্তু ভোজনরসিক ছেলের পরিবারে কাছে বউয়ের বড় গুণ হলো ভালো রান্না করতে পারা। রুম্পার হাতের রান্না যদি তাদের পছন্দ হয় তাহলেই এ বিয়ে হবে। রুম্পার মা ছেলেপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়।

বিজ্ঞাপন

যথাসময়ে লোভনীয় সব রেসিপি হাজির হয় পাত্রপক্ষের সামনে, রূপ-রস-গন্ধে জিভে জল আসে সবার! কিন্তু মুখে দিতেই পাত্রপক্ষের চেহারা পাল্টে যায়! তরকারিতে লবণের ছিটেফোটাও নেই উল্টো মিষ্টির চোটে সবার বমি করার উপক্রম! রুম্পা যারপর নাই বিস্মিত হয়, সেতো তরকারিতে পরিমিত লবণই দিয়েছিল, তাহলে মিষ্টি হলো কী কারণে! পাত্রপক্ষের কাছে ভীষণ অপদস্ত হয় রুম্পার পরিবার । আঁচলে মুখ ঢেকে রুম্পার মা শুধু মিটিমিটি হাসে কারণ তরকারিতে লবণ না দেবার আসল রহস্য শুধু তিনিই জানেন।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন