বিজ্ঞাপন

ভূমি অফিসে তদবির করতে এসে ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার

July 19, 2021 | 2:29 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জেলার গাবতলী ভূমি অফিসে খারিজের তদবির করতে এসে আকমাদুর রহমান (৩৫) নামে এক ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেফতার হয়েছে। ওই প্রতারক গাবতলী উপজেলার কাগইল ইউনিয়নের দড়িপাড়া গ্রামের মো. তোজাম্মেল হোসেন সরকারের ছেলে।

বিজ্ঞাপন

রোববার (১৮ জুলাই) দুপুরে গাবতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসে গিয়ে অফিস সহকারী বিজল কুমার দাসের কাছে আকমাদুর রহমান নিজেকে একজন ৩৭তম বিসিএস ক্যাডারের ম্যাজিস্ট্রেট পরিচয় দেন। তিনি জনপ্রশাসন মন্ত্রাণালয়ে কর্মরত আছেন বলে জানান। এরপর গাবতলী উপজেলার হাতিবান্দা মৌজার একটি নামজারির (খারিজের) জন্য কাগজপত্র বিজল কুমারের কাছে দেন।

ওই ভুয়া ম্যাজিস্ট্রেট আকমাদুর রহমান সহকারী কমিশনার (ভূমি) মোছাম্মৎ সালমা আকতারের সঙ্গেও সাক্ষাৎ করেন। সহকারী কমিশনার তাকে তার পূর্ববর্তী কর্মস্থল, ব্যাচ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তার বিভাগের শিক্ষক ও বিভাগীয় প্রধানের নামসহ বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করেন। কিন্তু সে ওইসব প্রশ্নের কোন উত্তর বলতে পারে না।

সহকারী কমিশনার সালমা আকতার খোঁজ নিয়ে জানতে পারেন আকমাদুর রহমান কোন ম্যাজিস্ট্রেট নন, প্রতারক। উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহানের সঙ্গে পরামর্শ করে পরে আকমাদুর রহমানকে গাবতলী মডেল থানায় সোপর্দ করা হয়।

বিজ্ঞাপন

গাবতলী মডেল থানার (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ঘটনায় গাবতলী উপজেলা সহকারী কমিশনারের অফিস সহকারী বিজল কুমার দাস বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন