বিজ্ঞাপন

‘সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কীভাবে?’

July 19, 2021 | 11:54 am

স্পোর্টস ডেস্ক

দল তখন খাদের কিনারে মাত্র ৭৫ রানে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারিয়ে বাংলাদেশ যখন কোণঠাসা। আর ঠিক তখনই টাইগারদের ত্রাতা হয়ে হাল ধরলেন সাকিব আল হাসান। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের কাজ সেরে ব্যাট ছোটালেন ব্রেন্ডন টেইলরদের দেওয়া ২৪১ রানের লক্ষ্যে। শেষ পর্যন্ত ৯৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন সাকিব। টাইগারদের রুদ্ধশ্বাস এই জয়ের কৃতিত্বের পুরোটায় বর্তেছে সাকিবের ওপর। আর সেই সঙ্গে সমালোচকদের জবাবও যেন ব্যাট হাতে দিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে সাকিব বন্দনা করেছেন সতীর্থরা। পারিবারিক কারণে জিম্বাবুয়ে সফর মাঝপথে রেখেই দেশে ফেরেন মুশফিকুর রহিম। দলের জয়ে মাঠে থাকতে না পারলেও মাঠের বাইরে থেকে সতীর্থদের যুগিয়ে চলেছেন সাহস। দ্বিতীয় ওয়ানডেতে জিতে তাই তো সাকিব স্তুতি গাইতে ভুলে যাননি মুশি। সাকিবের স্তুতি গাওয়ার সঙ্গে সঙ্গে সাকিবকে নিয়ে কটূক্তিকারিদেরও একহাত নিয়েছেন মুশি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসানকে নিয়ে একটি পোস্ট দিয়েছেন মুশফিকুর রহিম। সেখানে মুশি বলেন, ‘আলহামদুলিল্লাহ। সিরিজ জয়ের জন্য অভিনন্দন আমার ছেলেদের। ফর্ম সাময়িক, জাতটা স্থায়ী। আমি বুঝি না, কয়েক ইনিংস ব্যর্থ হলেই লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কীভাবে? সে একজন কিংবদন্তি এবং চিরদিনই বাংলাদেশের জন্য কিংবদন্তি হয়ে থাকবে। ওয়েল ডান সাকিব, মাই বয়!’

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ৭৫ রানে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারিয়ে বাংলাদেশ যখন ধুকছিল। ঠিক তখন রিয়াদকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে উইকেটে সাকিব। এরপর আৎকাই পা হড়কালেন মাহমুদউল্লা। ২৯তম ওভারের প্রথম বলে ব্লেসিং মুজারাবানির বলে ব্যক্তিগত ২৬ রানে ক্যাচ তুলে দিলেন উইকেটের পেছনে রেজিম চাকাবার গ্লাভসে। জয়ের বন্দর তখন দূরের কোন লক্ষ্যবস্তুতে পরিণত হল। কেননা ১৩০ রানে নেই টাইগারদের ৫ উইকেট।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর বিদায়ে উইকেটে এলেন মেহেদি মিরাজ। কিন্তু কাজের কাজ কিছুই হল না। নামের পাশে ৬ রান যোগ করে ফিরলেন মিরাজ। সাতে নামা আফিফ হোসেন ধ্রুবও দলের নিদারুণ প্রয়োজনের দিনে ফিরে গেলেন মাত্র ১৫ রানে সিকান্দার রাজার শিকার বনে। কিন্তু অপর প্রান্ত আগলে রাখলেন সাকিব।

অষ্টম উইকেটে মোহাম্মদ সাইফ উদ্দিনকে নিয়ে দলকে জয়ের বন্দরে নোঙর করিয়ে তবেই মাঠ ছাড়লেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন