বিজ্ঞাপন

দুই বছরে পেদ্রির দাম বেড়েছে ৭৪৯ কোটি টাকা

July 19, 2021 | 2:14 pm

স্পোর্টস ডেস্ক

ইউরো-২০২০ তে মাত্র ১৮ বছর বয়সে ডাক পেয়ে চমকে দিয়েছিলেন পেদ্রি। তবে ২০২০/২১ মৌসুমে বার্সেলোনার হয়েও অবিশ্বাস্য এক মৌসুম কাটিয়েছেন এই তরুণ। ইউরোতে স্পেনের সেরা খেলোয়াড় তো বটেই ছিলেন গোটা টুর্নামেন্টের অন্যতম সেরা খেলোয়াড়ও। টুর্নামেন্ট শেষে ইউরোর সেরা একাদশেও জায়গা মিলেছে বার্সেলোনার এই তরুণ মিডফিল্ডারের। বর্তমানে স্পেনের হয়ে অলিম্পিকে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

বার্সেলোনা এবং স্পেনের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানোর পরে পেদ্রির দাম বেড়েছে বহুগুণে। ‘ট্রান্সফার মার্কেট’র তথ্য উপাত্ত থেকে দেখা মেলে পেদ্রির দাম বেড়েছে ৭৫ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৭৪৯ কোটি টাকারও বেশি। অর্থাৎ মাত্র দুই বছরের ব্যবধানে পেদ্রির দাম বেড়েছে ১৫ গুণ।

বার্সেলোনার হয়ে ১৬ বছর বয়সে যখন ক্যারিয়ার শুরু করেন তখন তাঁর মূল্য ছিল মাত্র পাঁচ মিলিয়ন ইউরো। আর মাত্র দুই বছরের ব্যবধানে নিজেকে গেছেন অনন্য এক উচ্চতায়। বার্সেলোনার অবিসংবাদী খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছেন রোনাল্ড কোম্যানের অধীনে। আর লুইস এনরিকের মাধ্যমে স্পেন দলে ডাক পেয়ে তো নিজেকে আরও এক ধাপ এগিয়ে নিলেন এই মিডফিল্ডার।

বিজ্ঞাপন

ইউরোতে অবিশ্বাস্য পারফর্ম করার পর সমর্থক থেকে শুরু করে প্রশংসা কুড়িয়েছেন সতীর্থদেরও। স্পেন জাতীয় দলের স্ট্রাইকার আলভারো মোরাতা পেদ্রির পারফরম্যান্সে এতটাই মুগ্ধ যে সে স্পেনের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হবে বলেও জানিয়েছেন মোরাতা।

মোরাতা বলেন, ‘পেদ্রি অসাধারণ একজন খেলোয়াড়। সে স্পেনের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হবে।’

১৬ বছর বয়সে বার্সেলোনায় অভিষেক হওয়ার পর রোনাল্ড কোম্যান ঘোষণা দেন পেদ্রি এই মৌসুমে বার্সেলোনার প্রধান দলের অংশ হবেন। ঠিক তখনই তাঁর বাজার মূল্য বেড়ে যায় ১০ মিলিয়ন ইউরো। আর বার্সার হয়ে দুর্দান্ত মৌসুম কাটানোর পুরস্কার স্বরূপ ২০২১ সালে তাঁর মূল্য দাঁড়ায় ৫০ মিলিয়ন ইউরোতে। আর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ হতেই পেদ্রির মূল্য দাঁড়ায় ৮০ মিলিয়ন ইউরোতে। অর্থাৎ মাত্র এক মাসেই তাঁর মূল্য বেড়েছে প্রায় ৩০ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন