বিজ্ঞাপন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫-এর দাবিতে অান্দোলন

March 31, 2018 | 4:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনে নেমেছে সারাদেশের চাকরি প্রার্থী শিক্ষার্থীদের সংগঠন ছাত্র সংগ্রাম পরিষদ।

শনিবার সকাল ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ব্যানার, প্লাকার্ড নিয়ে আন্দোলন করে এসব শিক্ষার্থীরা।

সে সময় তাদের প্লাকার্ড ও ব্যানারগুলোতে লেখা ছিলো, চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, কোন যুক্তিতে ২১ বছর বিসিএস আবেদনের বয়স হয়? এই অযোগ্য পাকিস্তানী আইন আর কত যুগ চলবে? ও ৩৫ চাই ইত্যাদি।

বিজ্ঞাপন

এ ছাড়া নৌকার ওপরে বঙ্গবন্ধুর ছবিযুক্ত একটি প্লাকার্ড ঝোলানো ছিলো।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আগামী সংসদ অধিবেশনেই চাকরিতে প্রবেশের বয়স ৩৫ ঘোষণা করতে হবে। দেশ আজ উন্নয়নশীল হয়েছে। উন্নয়নশীল দেশে ৩৫ কোনো বয়স নয়। এ দেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। তবে কেন চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হবে না।

 

বিজ্ঞাপন

 

প্রশাসনে পাকিস্তানি ভাবধারার কিছু লোক ঘাপটি মেরে থাকায় সরকার তাদের এ দাবি মানছে না বলে অভিযোগ করে আন্দোলনকারীরা প্রধামন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি বিশ্ববাসীর কাছে অনেক গুণেই পরিচিত। এ দাবি না মানলে যুব সমাজের একটা বিশাল অংশ ভোটে প্রভাব ফেলতে পারে।

বক্তব্য শেষে ছাত্র সংগ্রাম পরিষদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করে সভাপতি সঞ্জয় কুমার দাস বলেন, আগামী ১৬ এপ্রিল সকাল ১০টায় শাহবাগে প্রতীকী রিকশা চালনা, ২১ এপ্রিল সন্ধ্যায় শাহবাগে মোমবাতি প্রজ্জ্বলন ও ২৮ এপ্রিল সন্ধ্যায় শাহবাগে মশাল মিছিল অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

কর্মসুচি ঘোষণা শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে যায় শিক্ষার্থীরা। সে সময় জয় বাংলা, জয় ৩৫, ৩৫ ছাড়া আমরা ঘরে ফিরে যাবো না, ৩৫ ছাড়া আমরা রাজপথ ছাড়বো না, ৩৫ এর আন্দোলন- চলছে চলবে, মরতে হলে মরবো ৩৫ নিয়ে ফিরবো ইত্যাদি শ্লোগান দেন শিক্ষার্থীরা।

সারাবাংলা/ইউজে/এমআই

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন