বিজ্ঞাপন

টাইগার পেসারদের তোপে ১৫২ রানে অলআউট জিম্বাবুয়ে

July 22, 2021 | 6:12 pm

স্পোর্টস ডেস্ক

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় জিম্বাবুয়ে। তবে এরপর রেগিস চাকাবাহকে সঙ্গে নিয়ে ঘুরে দাঁড়ান ওয়েসলি মাধেভের। কিন্তু শেষ পর্যন্ত টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারের আগেই জিম্বাবুয়েকে ১৫২ রানে অলআউট করে বাংলাদেশ।

বিজ্ঞাপন

শুরুর ধকল কাটিয়ে দলের হাল ধরেন মাধেভের এবং চাকাবাহ। দ্বিতীয় উইকেটে এই জুটি থেকে আসে ৬৪ রান। মাত্র ৩৬ বলের তৃতীয় উইকেটের জুটি ভাঙে মাধেভের ২৩ বলে ২৩ রান করে ফিরলে। মাধেভেরকে কট অ্যান্ড বল করেন সাকিব আল হাসান। এর আগে মারুমানিকে সৌম্য সরকারের তালুবন্দি করেন মোস্তাফিজুর রহমান।

৭৪ রানে দুই উইকেট হারানোর পর ডিওন মায়ার্সকে সঙ্গে নিয়ে বড় স্কোরের দিকেই ব্যাট ছোটান চাকাবাহ। তবে তাকে খুব বেশি সময় উইকেটে থাকতে দেননি উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। ব্যক্তিগত ৪৩ রানে সোহানের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তে রান আউট হয়ে ফিরতে হয়ে চাকাবাহকে। ২২ বলে ৫টি চার ও দুটি ছক্কায় দারুণ এই ইনিংসটি সাজান জিম্বাবুইয়ান এই টপ অর্ডার ব্যাটার।

৯১ রানে চাকাবাহ ফেরার পর স্কোরবোর্ডে মাত্র ১ রান যোগ হতেই ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই ফিরতে হয় অধিনায়ক সিকান্দার রাজাকে। এবার আঘাত হানেন তরুণ টাইগার পেসার শরিফুল ইসলাম। ৯২ রানে ৪ উইকেট হারানোর পর আর ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং অর্ডার।

বিজ্ঞাপন

১০ ওভারে ৯১ রান তোলা জিম্বাবুয়ে ১১তম ওভারে দুই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে। দলীয় ১১১ রানের মাথায় মুসাকন্দাকে এলবি’র ফাঁদে ফেলেন সৌম্য। এরপর বিপদজনক হয়ে ওঠা মায়ার্সকে নিজের দ্বিতীয় শিকার বানান শরিফুল। মায়ার্স ২২ বলে ৩৫ রানের ইনিংস খেলেন। শেষ দিকে লুক জংজির ১৬ বলে ১৮ রানই ছিল জিম্বাবুয়ের ব্যাটারদের সর্বোচ্চ স্কোর। আর তাতেই ১৯তম ওভারে ১৫২ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। আর দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম। এছাড়া সাকিব আল হাসান এবং সৌম্য সরকার নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে: ১৫২/১০; ১৯ ওভার; (মাধেভের ২৩, মারুমানি ৭, ভাকাবাহ ৪৩, মায়ার্স ৩৫, সিকান্দার ০, মুসাকান্দা ৬, বার্ল ৪, জংজি ১৮, মাসাকাদজা ৪, রিচার্ড ০ এবং মুজারাবানি ৮)।

বাংলাদেশ: সাইফউদ্দিন ৪-০-২৩-২, মোস্তাফিজুর ৪-০-৩১-৩, সাকিব ৪-০-২৮-১, শরিফুল ৩-০-১৭-২, মেহেদি ১-০-১৮-০, রিয়াদ ১-০-১৪-০ এবং সৌম্য ২-০-১৮-১।

বাংলাদেশের জয়ের লক্ষ্য ১৫৩ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন