বিজ্ঞাপন

সৌম্য-নাইমের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ

July 22, 2021 | 7:41 pm

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের ছুঁড়ে দেওয়া ১৫৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই টাইগার ওপেনার। সৌম্য সরকার এবং নাইম শেখ দুইজনই তুলে নেন অর্ধশতক। আর তাদের অর্ধশতকে ভর করে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতিতে করলেও নিজেদের উইকেটে মানিয়ে নিয়ে ব্যাট ঘোরাতে থাকেন এই দুই ব্যাটার।

ইনিংসের ১৪তম ওভারের প্রথম বলে অর্ধশতকপূর্ণ করেই ফেরেন সৌম্য। অর্ধশতকের পর ডাবল নিতে গিয়েই রান আউট হয়ে ফিরতে হয় সৌম্যকে। তবে তাঁর আগে নিজের ৪র্থ অর্ধশতকের দেখা পেয়ে যান সৌম্য। বাংলাদেশ ১০২ রানে হারায় প্রথম উইকেট।

৪৫ বলে অর্ধশতকপূর্ণ করতে সৌম্য ৪টি বাউন্ডারির সঙ্গে মারেন ২টি ওভার বাউন্ডারিও। ৪৯ রানে খেলতে থাকা সৌম্য অর্ধশতকপূর্ণ করতে সিঙ্গেল নিলেই চলতো। কিন্তু ডাবল নিতে গিয়ে জিম্বাবুয়ের উইকেটরক্ষক চাকাবাহর দারুণ সিদ্ধান্তে রানআউট হন সৌম্য।

বিজ্ঞাপন

এরপর অর্ধশতক তুলে নেন আরেক ওপেনার মোহাম্মদ নাইম শেখ। ইনিংসের ১৬তম ওভারে নাইম শেখ নিজের দ্বিতীয় টি-টোয়েন্টি অর্ধশতক তুলে নেন। জিম্বাবুয়ের বিপক্ষে ৪০ বলে পূর্ণ করেন অর্ধশতক। দুর্দান্ত অর্ধশতক তুলে নিতে নাইম ৪টি বাউন্ডারি হাঁকান।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ১৫.১ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৬ রান। উইকেটে আছেন, নাইম ৫০* এবং মাহমুদউল্লাহ রিয়াদ ১০। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৯ বলে ৩৭ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন