বিজ্ঞাপন

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে অ্যান্টিভেনম না থাকার যুবকের মৃত্যু

July 23, 2021 | 9:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে অ্যান্টিভেনম দিতে না পারায় রামেরগাঁও এলাকার মো. সাজ্জাদ হোসেন (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে ওই এলাকার মো. আনিস মাদবরের ছেলে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৩ জুলাই) দুপুর ১টার দিকে সাজ্জাদ বাড়ির পাশের জমিতে ঘাস কাটতে যায় পালিত গরুর খাবারের জন্য। সে সময় একটি বিষাক্ত সাপ তাকে কামড় দেয়। পরবর্তীতে সদর হাসপাতালে নিয়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয় তাকে। সময়ের স্বল্পতার কারণে পথেই তার মৃত্যু হয়।

নিহত পরিবার অভিযোগ করে জানান, দুপুরে সাপে কাটার পর তাকে চিকিৎসার জন্য দ্রুত মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কর্তব্যরত চিকিৎসক সাপের কামড়ের ভ্যাকসিন নেই জানিয়ে তাকে ঢাকা রেফার করে দেয়। পরবর্তীতে ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে সাজ্জাদ মারা যায়।

মুন্সীগঞ্জ সদর হাসপাতালের ডাক্তার তোফাজ্জল হোসেন জানান, দুপুরে সাপে কাটা একজন রোগী এসেছিলেন। হাসপাতালে সাপে কাটার চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ড. আবুল কালাম আজাদ জানান, ‘সাপের অ্যান্টিভেনম হাসপাতালে থাকলেও, তা না থাকার মতো। কিন্তু নিয়োগপ্রাপ্ত চিকিৎসকরা এই ভ্যাকসিন প্রয়োগের ব্যবহার কেউ জানে না। তাই কোন ডাক্তার এই ইনজেকশন দেওয়ার সাহস করে না। তাই সাপে কামড়ের রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন