বিজ্ঞাপন

‘প্রশ্নপত্র ফাঁস ও কোচিং বাণিজ্য চিরতরে বন্ধ করতে হবে’

March 31, 2018 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, যে কোন মূল্যে বাংলাদেশে প্রশ্নপত্র ফাঁস এবং কোচিং বাণিজ্য চিরতরে বন্ধ করতে হবে। আমাদের সন্তানরা সারাদিন কোচিং সেন্টারে ঘুরবে এটা হতে পারে না।

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ উপলক্ষে শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুদক কমিশনান ড. নারিউদ্দীন আহমেদ, এএফএম আমিনুল ইসলাম, সচিব ড. মোঃ শামসুল আরেফিন ও  মহা-পরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল।

বিজ্ঞাপন

দুদক চেয়ারম্যান বলেন, কোচিং সেন্টারগুলো শুধু অবৈধ নয় দুর্নীতির আখড়াও। আসুন, এই অবৈধ এবং দুর্নীতিগ্রস্ত কোচিং সেন্টারগুলো বন্ধে উদ্যোগ নেই।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারাই জাতি গঠনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনাদের সুযোগ-সুবিধা, সামাজিক মর্যাদা, বেতন বৃদ্ধিসহ সকল প্রকার উন্নয়নে দুদক পাশে থাকবে।

শিক্ষার মান বাড়ানোর বিষয়ে তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শ্রেণি কক্ষে এমন শিক্ষার ব্যবস্থা করুন যাতে আমাদের সন্তানদের  কোচিং সেন্টারে যেতে না হয়। এসময় তিনি শিক্ষকদের বেতন-ভাতা ও মর্যাদা আরও বৃদ্ধি করা উচিত বলে মন্তব্য করেন।

বিজ্ঞাপন

ইকবাল মাহমুদ বলেন, একবিংশ শতাব্দীতে যে ১১ দেশ বিশ্ব-অর্থনীতিতে নেতৃত্ব দিবে, তার মধ্যে বাংলাদেশের থাকার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে সবচেয়ে বেশি দায়িত্ব তরুণ প্রজন্মের। জ্ঞানার্জনের মাধ্যমে তাদের শক্তি, সক্ষমতা এবং সামর্থ্য অর্জন করতে হবে।

দুদক কমিশনার ড. নারিউদ্দীন আহমেদ বলেন, কোচিং বাণিজ্য বন্ধে অসহায়ত্বের কোন সুযোগ নেই। এছাড়া কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম তার বক্তব্যে সন্তানদের সৎ ও যোগ্য করে গড়ে তুলতে পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকার ওপর জোর দেন।

সারাবাংলা/জিএস/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন