বিজ্ঞাপন

প্রবাসীদের পাঠানো ২৫০ ভেন্টিলেটর ঢাকায়

July 25, 2021 | 12:34 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে সংকটাপন্নদের চিকিৎসায় ব্যবহারের জন্য ২৫০টি পোর্টেবল আইসিইউ ভেন্টিলেটর ঢাকায় এসে পৌঁছেছে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের পাঠানো আইসিইউ ভেন্টিলেটরগুলো রাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর ব্যাপারে সারাবাংলাকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ।

যুক্তরাষ্ট্র প্রবাসী চার চিকিৎসক অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ সাদেক, অধ্যাপক ডা. মাসুদুল হাসান, জাতিসংঘের সাবেক কর্মকর্তা মাহমুদ উস শামস চৌধুরী, অধ্যাপক ডা. চৌধুরী হাফিজ আহসান এবং কানাডা প্রবাসী চিকিৎসক আরিফুর রহমানের তত্ত্বাবধানে ভেন্টিলেটরগুলো ডা. এবিএম আব্দুল্লাহ’র নামে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে প্রবাসীদের পাঠানো ২৫০টি ভেন্টিলেটর বিমানবন্দরে রাত আটটা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছেছে তিনি ‘রিসিভ’ করার জন্য এয়ারপোর্টে গেছেন। সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে, বলেন অধ্যাপক ডা. আব্দুল্লাহ।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আইসিইউগুলো (ভেন্টিলেটর) স্টোরেজ করা হবে। পরবর্তীতে প্রয়োজন অনুসারে সংশ্লিষ্ট হাসপাতালে নেওয়া হবে।’

ওই সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন