বিজ্ঞাপন

জিটিভির রোমান্টিক ড্রামা ফেস্টে বাক্‌-প্রতিবন্ধী সায়নার গল্প

July 25, 2021 | 4:31 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে দেশের জনপ্রিয় টিভি চ্যানেল জিটিভি আয়োজন করেছে ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’। আর এই ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’-এর জন্য জিটিভির নিজস্ব প্রযোজনায় নির্মিত হলো ঈদের বিশেষ একক নাটক ‘অন্য পৃথিবী’। আহমেদ কামাল-এর রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন- ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া, পীরজাদা হারুন, আনন্দ খালেদ, সানিতা প্রমুখ। প্রচারিত হবে ঈদের ৬ষ্ঠ দিন (সোমবার) রাত ০৯ টায়।

বিজ্ঞাপন

জিটিভির রোমান্টিক ড্রামা ফেস্টে বাক্‌-প্রতিবন্ধী সায়নার গল্প

‘অন্য পৃথিবী’ নাটকের গল্পে দেখা যাবে, বিপত্মীক রকিব সাহেব একজন ব্যবসায়ী। ঢাকায় তার বসবাস। তার একমাত্র কন্যাসন্তান বাক-প্রতিবন্ধী সায়নাকে নিয়ে কক্সবাজারে গিয়ে হোটেলে উঠে। আরফান অবসর কাটাতে তার বন্ধুকে নিয়ে একই হোটেলে সায়নার পাশের রুমে উঠে। আরফান ঢাকায় একটি প্রাইভেট ফার্মে আইটি ইঞ্জিনিয়ার হিসেবে চাকুরীরত।

বিজ্ঞাপন

এক সকালে আরফান লবিতে সায়নাকে দেখতে পেয়ে ভাল লেগে যায়। নানা বাহানায় সায়নার কাছাকাছা গিয়ে তার সম্পর্কে জানতে চায় কিন্তু কাছাকাছি যাওয়ার সুযোগ পায়না সে। তবে কয়েকদিনের মধ্যেই সায়না বুঝতে পারে আরফান তাকে ফলো করছে। দু’জনের মধ্যে দেখাদেখি ইশারা ইঙ্গিত ইত্যাদির মাধ্যামে ভাব বিনিময় হয়। দুরত্বে থেকেও এক সময়ে উভয়ের মধ্যে চমৎকার ভালবাসার বহিঃপ্রকাশ দেখা যায়। আরফান রীতিমত সায়নাকে বিয়ে করার স্বপ্নে বিভোর হয়ে পড়ে।

জিটিভির রোমান্টিক ড্রামা ফেস্টে বাক্‌-প্রতিবন্ধী সায়নার গল্প

বিজ্ঞাপন

ইতিমধ্যে আরফানের ঢাকায় ফেরার সময় চলে আসে এবং যাওয়ার আগে সায়নাকে তার মনের কথা সরাসরি বলার জন্য মুখোমুখি হয়। মুখোমুখি হয়ে আরফান জানতে পারে সায়না বাক-প্রতিবন্ধি। আরফান মর্মাহত হলেও সে তার সিদ্ধান্তে অনঢ় থেকে সায়নাকে বিয়ে করার কথা জানায়। এবং পারিবারিক ভাবে তা প্রকাশের সিদ্ধান্ত নেয়। কিন্তু আরফানের বন্ধু এই সিদ্ধান্ত মেনে নিতে পারেন না। সে সামাজিক অবস্থানের কথা ভেবে সায়নার বাক-প্রতিবন্ধকতা নিয়ে কটুক্তি করে নানা কথা বলে আরফানকে বুঝাতে করে, যা সায়না দূর থেকে শুনতে পেয়ে মর্মাহত হয় এবং সে মনে করে এই পৃথিবী তার মতো বাক-প্রতিবন্ধী মেয়েদের জন্য নয়, ভালবাসা তার জন্য নয়। এই ভাবনা থেকে সে নতুন এক সিদ্ধান্তে উপনীত হয়।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন