বিজ্ঞাপন

ডিএমপির মিডিয়া শাখায় নতুন ডিসি, ৯ পুলিশ কর্মকর্তার রদবদল

July 25, 2021 | 7:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাখায় নতুন উপকমিশনার (ডিসি) পদে নিয়োগ দেওয়া হয়েছে। তার নাম ফারুক হোসেন। তিনি ডিএমপি হেডকোয়ার্টার্সে অপারেশনস বিভাগে উপকমিশনার (ডিসি) পদে দায়িত্ব পালন করছিলেন। একইসঙ্গে আরও একজন উপকমিশনার এবং সাত সহকারী কমিশনারকে বিভিন্ন পদে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৫ জুলাই) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ রদবদল করা হয়।

ডিএমপির মিডিয়া শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ডিএমপি হেডকোয়ার্টার্সের এক আদেশে উপ-পুলিশ কমিশনার হায়াতুল ইসলাম খানকে অপারেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার এবং অপারেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেনকে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

একই আদেশে প্রটেকশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার এম. রাকিবুল হাসান ভূঞাকে পেট্রোল-মতিঝিল, সহকারী পুলিশ কমিশনার আরিফ মুহাম্মদ শাকুরকে সিটি-কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশকে সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ, সহকারী পুলিশ কমিশনার বাহাউদ্দীন ভূঁঞাকে প্রটেকশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার শান্তা ইয়াছমিনকে ট্রাফিক-অ্যাডমিন, রিসার্চ অ্যান্ড কন্ট্রোল সেন্টার, সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ কুমার দাসকে পেট্রোল-তেজগাঁও এবং সহকারী পুলিশ কমিশনার তানিয়া সুলতানাকে ডেভেলপমেন্ট বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য, ডিএমপির মিডিয়া বিভাগের নতুন ডিসি ফারুক হোসেনের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীতে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে বিএ (অনার্স), এমএসএস এবং রাজশাহী বিদ্যালয়ে হতে পুলিশ সায়েন্স বিষয়ে এমপিএস সম্পন্ন করেন।

তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

বিজ্ঞাপন

তিনি এর আগে ঢাকা জেলা, ডিএমপি, শিল্পাঞ্চল পুলিশ এবং সিআইডিতে কমর্রত ছিলেন।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন