বিজ্ঞাপন

জিটিভির রোমান্টিক ড্রামা ফেস্টের শেষদিনে ‘মন ফিরেছে ঘরে’

July 26, 2021 | 7:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দর্শকদের কথা মাথায় রেখে এবারের ইদুল আযহার অনুষ্ঠান সাজিয়েছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল ‘জিটিভি’। এবার ঈদে অসংখ্য বিশেষ নাটক, টেলিফিল্ম ও ব্লক বাস্টার মুভি প্রচার করছে এই চ্যানেলটি। এর মধ্যে ঈদের দিন থেকে ৭ দিনব্যাপী প্রচারিত হচ্ছে জিটিভির নিজস্ব প্রযোজনায় নির্মিত ৭টি একক নাটক। ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’ শিরোনামে এই আয়োজনে শেষদিন অর্থাৎ ৭ম দিন (২৭ জুলাই) রাত ৯টায় প্রচারিত হবে আফজাল কবীর-এর রচনা ও পরিচালনায় বিশেষ নাটক ‘মন ফিরেছে ঘরে’।

বিজ্ঞাপন

নাটকের গল্পে দেখা যাবে, বাবুই ও লতা একই কলেজে পড়াশুনা করে। বাবুই লতার চেয়ে কয়েক ব্যাচ সিনিয়র। কলেজের এক অনুষ্ঠানে এক সাথে কবিতা আবৃত্তি করার সময় লতা ও বাবুইয়ের মধ্যে এক ধরণের ভালো লাগা তৈরী হয়। কিন্তু কেউ কাউকে মনের কথা খুলে বলেনি। বাবুই-এর পরিবারের আর্থিক অবস্থা খুব একটা ভালো নয়, তাই ফাইনাল পরীক্ষা শেষ করে চাকরীর উদ্দেশ্যে ঢাকায় চলে যায়। নিজের অনিশ্চিত জীবনের সাথে লতাকে জড়াতে চায় না বলেই ভালোবাসার কথাগুলো অমিমাংশিতই থেকে যায়।

এদিকে লতা খুবই আত্মবিশ্বাসী একটা মেয়ে। যে লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়াতে চায়। কিন্তু লতার পরিবার লতাকে বিয়ে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে। এ নিয়ে পরিবারের সাথে লতার সম্পর্কের টানা-পোড়ন শুরু হয়। তবুও লতা তার নিজের সিদ্ধান্ত অনড়, আর মনে মনে বাবুই-এর জন্য অপেক্ষা। কিন্তু বাবুই-তো লতার সাথে কোনো যোগযোগই করে না।অবশেষে যেকোনো মূল্যে লতার বিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি নেয় বাবা।

বিজ্ঞাপন

ছেলে পক্ষ দেখতে আসে। ছেলে পক্ষ দেখতে আসার কথা শুনে লতা পার্লারে সাজতে যায়। সেখান থেকে পালিয়ে বাবুই-দের বাড়িতে আশ্রয় নেয় লতা। এটা জেনে ছেলে পক্ষ রাগারাগি করে বাসা থেকে বেরিয়ে যায়।

এদিকে লতা বাবুই-দের বাড়িতে যাওয়ার পর দেখে বাবু-ই অসুস্থ মাকে দেখতে বাড়ি ফিরে এসেছে। লতা মনে মনে যেনো বাবুইয়ের অপেক্ষায়ই ছিলো। অভিমান, অভাব, অভিযোগের অমিমাংশিত কথা শেষ হয়। শুধু মেয়ে নয়, একজন দায়িত্বশীল সন্তান হয়ে পরিবারের হাল ধরতে চায়। হাতে হাত ধরে বহু দূর হাঁটতে চায় বাবুই-এর সাথে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন