বিজ্ঞাপন

ব্যাটিং কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াচ্ছে বিসিবি

July 26, 2021 | 9:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

জাতীয় ক্রিকেট দলের নবনিযুক্ত ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিকভাবে কেবল জিম্বাবুয়ে সফরের জন্য নিয়োগ পাওয়া এই দক্ষিণ আফ্রিকান কোচ টাইগারদের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি থাকবেন।

বিজ্ঞাপন

জিম্ববাবুয়ে সফরে টাইগারদের ব্যাটিং বেশ প্রশংসিত হয়েছে। শুধু তাই নয়, দলের ব্যাটাররা তার ব্যাপারে দারুণ ইতিবাচক সব মনোভাব ব্যক্ত করেছেন। তাছাড়া মহামারিকালে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কোচ নিয়োগ দেওয়াটাও টাইগার ক্রিকেট প্রশাসনের জন্য সহজ হবে না।

এসব পরিস্থিতি বিবেচনায় নিয়েই প্রিন্সের সঙ্গে চুক্তি নবায়নের সিদ্ধান্তে উপনীত হয়েছে লাল-সবুজের ক্রিকেটের সর্বেোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এমনকি এ বিষয়ে বিসিবি সভাপতির সঙ্গে দুই দিন ‍দুই দফায় বৈঠকও করেছে সংস্থাটির ক্রিকেট পরিচালনা বিভাগ।

সোমবার (২৬ জুলাই) সাংবাদিকদের এ তথ্য দিয়েছেন বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এটা নিয়ে আমরা গত দুই-তিন দিন বৈঠক করেছি বোর্ড সভাপতির সঙ্গে। আমরা ওকে শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য নিয়োগ দিয়েছিলাম। তবে আমরা কিছু ফিডব্যাকও নিয়েছি। কিছু প্লেয়ারের সঙ্গে কথা বলেছি। দেখলাম তারা বেশ আস্থা রেখেছে ওর উপর। ওরা তার কাজ নিয়ে সন্তুষ্ট। আমাদের পরিকল্পনা তাকে নিয়ে এগোনো।’

‘বিশ্বকাপের আগে কোচ পাওয়া (কঠিন হবে), প্লেয়াররাও তার ওপর আস্থা রেখেছে। জিম্বাবুয়েতে দেখলাম কিছু ব্যাটসম্যান চমৎকার ব্যাটিং করেছে। সবকিছু মিলিয়ে আমরা চিন্তা করছি তাকে নিয়ে এগোতে। এতটুকু কনফার্ম, বিশ্বকাপ পর্যন্ত সে আছে। এর বাইরে কতদিন থাকবে, সেটি আমরা ছয়-সাত দিনের মধ্যে জানিয়ে দেবো,’— যোগ করেন আকরাম।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে স্পিন বোলিং কোচের সঙ্গে নিয়োগ দেওয়া হয় অ্যাশওয়েল প্রিন্সকে। আগের ব্যাটিং কোচ জোনাথান লুইসের স্থলাভিষিক্ত হন প্রিন্স।

বিজ্ঞাপন

প্রাথমিকভাবে তার নিয়োগ শুধুই জিম্বাবুয়ে সিরিজ পর্যন্ত হলেও সার্বিক পরিস্থিতি বিবেচনায় তা টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়াতে চাইছে বিসিবি।

সারাবাংলা/এমআরএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন