বিজ্ঞাপন

এনআইডি ও জন্ম নিবন্ধন ছাড়াও মিলবে ভ্যাকসিন

July 27, 2021 | 8:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে আগামী ৭ আগস্ট থেকে দেশের ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিন দেওয়া শুরু করবে সরকার। এই কার্যক্রমে সরকারের লক্ষ্য হচ্ছে পঞ্চাশ বছরের বেশি বয়সীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া। তবে যাদের এখনও এনআইডি কার্ড (জাতীয় পরিচয়পত্র) তৈরি হয়নি কিংবা জন্ম নিবন্ধনের সনদও নেই তারাও ভ্যাকসিন নিতে পারবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ জুলাই) সচিবালয়ে করোনাভাইরাসের সংক্রমণ রোধে করণীয় ঠিক করতে সরকারের উচ্চ পর্যায়ের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠক শেষে ব্রিফিংয়ে এই তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, যাদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ নেই তাদেরকে বিশেষ ব্যবস্থায় ভ্যাকসিন প্রদান কেন্দ্রে রেজিস্ট্রেশন করিয়ে ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি আরও জানান, নিবন্ধনের তালিকা দেখে ওই সকল কেন্দ্রে ভ্যাকসিন পাঠানো হবে।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশের সকল ইউনিয়ন পর্যায়ে ৭ আগস্ট থেকে ভ্যাকসিন দেওয়া শুরু করা হবে। প্রতিটি ইউনিয়ন পরিষদ ভ্যাকসিনকেন্দ্র হিসেবে ব্যবহার হবে। যদিও পঞ্চাশ বছরের বেশি বয়সীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে, কিন্তু আমাদের লক্ষ্য ১৮ বছর বয়স থেকে শুরু করে সকলকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা।

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন