বিজ্ঞাপন

‘সেনা, নৌ, পুলিশসহ সম্মুখ সারির সবাই ভ্যাকসিনের আওতায় আসবেন’

July 27, 2021 | 11:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ কমাতে সম্মুখ সারিতে থেকে যারা কাজ করছেন তাদের পরিবার-পরিজনসহ সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ জুলাই) সচিবালয়ে করোনাভাইরাসের সংক্রমণ রোধে করণীয় ঠিক করতে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকের পর ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই মহামারির সময়ে যারা সম্মুখ সারির যোদ্ধা, বিশেষ করে সেনাবাহিনী, নৌ বাহিনী, কোস্টগার্ড, বিজিবি, আনসার, পুলিশ, র‍্যাবসহ সবাইকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে। তাদের পরিবার-পরিজনসহ সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ১৮ বছরের উপরে যারা সবাই ভ্যাকসিন নিতে পারবেন।

এ কাজের জন্য সংশ্লিষ্ট বিভাগকেই তদারকি করতে বলা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যার যে এরিয়া যেমন পুলিশ বিভাগের তদারকি পুলিশ করবে, নৌ বাহিনীর তদারকি নৌ বাহিনী করবে। এভাবে নিজেদের সব সদস্যকে তারা ভ্যাকসিনের আওতায় নিয়ে আসবেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে পরিমাণ ভ্যাকসিন এসেছে তা দিয়েই আমরা শুরু করব। তারপর পর্যায়ক্রমে তো আসতেই থাকবে, যে কারণে অসুবিধা হবে না।

উল্লেখ্য, চুক্তি অনুযায়ী সিনোফার্মার কাছ থেকে দেড় কোটি ডোজ ভ্যাকসিন আগামী তিন মাসের মধ্যে চলে আসার কথা। গত ২৪ জুলাই কোভ্যাক্সের মাধ্যমে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ২শ ডোজ ভ্যাকসিন পৌঁছেছে। ৩ ও ৪ জুলাই চুক্তি অনুযায়ী ২০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে। চীনের সিনোফার্মা থেকে দুই দফায় উপহার হিসেবে আসছে ১১ লাখ ভ্যাকসিন। এছাড়া বাংলাদেশকে ৩০ লাখ ভ্যাকসিন দেওয়ার কথা বলেছে জাপান। এরই মধ্যে প্রায় আড়াই লাখ ডোজ ভ্যাকসিন চলে এসেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন