বিজ্ঞাপন

মেসির গোলে বার্সার রক্ষা

April 1, 2018 | 9:51 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত দর্শকরা হয়তো ভেবেই নিয়েছিলেন লা লিগার চলতি মৌসুমে প্রথমবার হারতে বসেছে বার্সেলোনা। না ভাবার কারণ ছিল না, ২-০ গোলে ততক্ষণ পর্যন্ত এগিয়েই ছিল প্রতিপক্ষ সেভিয়া। কিন্তু ম্যাচের ৮৮ মিনিটে লুইস সুয়ারেজ গোলের ব্যবধান কমিয়ে আনার এক মিনিট পরই ম্যাচের ফলাফল পালটে দিলেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। অথচ ম্যাচ শুরুর আগে মেসিকে বিশ্রামেই রাখার পরিকল্পনা করেছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভারদে।

ম্যাচের ৮৯ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে সেভিয়ার জালে বল জড়ানোর সঙ্গে সঙ্গে আনন্দে মেতে ওঠে বার্সা। কিন্তু এর আগে ম্যাচের ৩৬ মিনিটে বার্সার জালে বল জড়িয়ে এগিয়ে যায় সেভিয়া। কোরেয়ার পাসে ডি-বক্সের বল পেয়ে গোল করেন ফ্রাঙ্কো ভাসকেজ। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫০ মিনিটে সেভিয়ার হয়ে ব্যবধান বাড়ান লুইস মুরিয়েল। ডি-বক্সে এভার বানেগার নেয়া জোরালো শট প্রথমে ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক। কিন্তু ফিরতি বল পেয়ে গোল করে বসেন লুইস মুরিয়েল।

পিছিয়ে পড়ে ম্যাচের ৫৮ মিনিটে মেসিকেই মাঠে নামান বার্সা কোচ। উসমান ডেম্বেলের বদলি হিসেবে মাঠে নামানো হয় তাকে। এরপর আক্রমণে নামে বার্সা। তবে বারবার আক্রমণেও গোল পাচ্ছিল না কাতালানরা। ম্যাচের ৬১ মিনিটে ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল থেকে শট নিলেও সুয়ারেজের সেই শটে পোস্টে লাগে।

বিজ্ঞাপন

শেষমেশ ম্যাচের ৮৮ মিনিটে সুয়ারেজ গোল করে ব্যবধান কমান। কর্নার থেকে উড়ে আসা বল থেকে পোস্টের খুব কাছ বল পেয়ে দারুণ শটে গোল করেন সুয়ারেজ। এক মিনিটের ব্যবধানে ঝলক দেখালেন মেসি। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো এক শটে গোল করেন মেসি। এই গোলেই শেষ রক্ষা পায় কাতালানরা। লা লিগায় সেভিয়ার বিপক্ষে এ নিয়ে মেসির গোলসংখ্যা দাঁড়ালো ২৪টি তে।

এই ম্যাচ সহ ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় সবার ওপরে থাকলো বার্সেলোনা। ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন