বিজ্ঞাপন

সিনোফার্মের ১০ লাখ ডোজ ভ্যাকসিন পৌঁছেছে, আসবে আরও ২০ লাখ

July 30, 2021 | 1:35 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিনেশন কার্যক্রমে যুক্ত হলো আরও ১০ লাখ ডোজ সিনোফার্মার ভ্যাকসিন। চীনের কাছ থেকে কেনা ১০ লাখ ডোজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বৃহস্পতিবার(২৯ জুলাই) রাত ১০ টায়, রাত একটা এবং তিনটায় দুটি ফ্লাইটে আরও ২০ লাখ ডোজ ভ্যাকসিন ঢাকায় পৌঁছাবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ জুলাই) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক।

তিনি বলেন, আজ মোট ৩০ লাখ ডোজ ভ্যাকসিন আসবে। এর মাঝে ১০ লাখ ডোজ ভ্যাকসিন রাত ১০টায় ঢাকায় এসে পৌঁছেছে। আরও ১০ লাখ রাত একটা এবং বাকি ১০ লাখ তিনটায় এসে পৌঁছাবে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, রাত ১০ টা ২০ মিনিটে চীন থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-৫০৬৫ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ১০ লাখ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন। অবতরণের পর বিমানের পক্ষ থেকে সকল প্রকার গ্রাউন্ড হ্যান্ডলিং সুবিধা প্রদান করা হয়। বিমানের আরও দুইটি ফ্লাইট বিজি-৫০৬৭ এবং বিজি-৫০৬৯ চীন থেকে ভ্যাকসিন ঢাকায় অবতরণ করবে।

বিজ্ঞাপন

এর আগে ২৯ জুলাই ভ্যাকসিন আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর অত্যাধুনিক তিনটি ড্রিমলাইনার (একটি বোয়িং ৭৮৭-৯ ও দুইটি বোয়িং ৭৮৭-৮) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অত্যন্ত সতর্কতার সঙ্গে প্রয়োজনীয় তাপমাত্রায় বিশেষ ব্যবস্থার মাধ্যমে এসব ভ্যাকসিন দেশে আনার ব্যবস্থা গ্রহণ করেছে। আন্তর্জাতিক এভিয়েশন নীতিমালা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুরক্ষানীতি যথাযথভাবে অনুসরণ করে করোনা মহামারীকালীন সময়ে সাশ্রয়ী খরচে টিকা, ভেন্টিলেটর ও অন্যান্য সুরক্ষাসামগ্রী পরিবহন করছে বিমান।

উল্লেখ্য, সিনোফার্মের মোট ৪০ লাখ ডোজ কোভিড টিকা গত ২, ৩, ১৭ এবং ১৮ জুলাই মোট চারটি ফ্লাইটের মাধ্যমে দেশে পরিবহন করে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন