বিজ্ঞাপন

অলিম্পিক থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে জোকোভিচকে

July 31, 2021 | 10:44 pm

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন, উইম্বলডন- বছরের এই প্রথম তিনটি গ্র্যান্ড স্ল্যামের সবকটি জিতে টোকিও অলিম্পিক খেলতে গিয়েছিলেন নোভাক জোকোভিচ। স্বপ্ন ছিল গোল্ডেন স্ল্যাম জয়ের। কিন্তু পুরুষ টেনিসের শীর্ষ র্যাংকিংধারীকে অলিম্পিক থেকে ফিরতে হচ্ছে খালি হাতেই। গোল্ডেন স্লাম যে জেতা হচ্ছে না সেটা নিশ্চিত হওয়া গিয়েছিল আগের দিনই। আজ ব্রোঞ্জ পদকের লড়াইয়েও হেরে গেলেন জোকোভিচ।

বিজ্ঞাপন

শনিবার একক টেনিসের ব্রোঞ্চ জয়ের লড়াইয়ে স্পেনের পাবলো কারেনো বুস্তার বিপক্ষে প্রথম সেট হারলেও দ্বিতীয় সেট জিতে নেন। হারের মুখ থেকে একটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে লড়াইটিকে তৃতীয় সেটে নেন জোকোভিচ। কিন্তু তৃতীয় সেটে আর পেরে উঠেননি। শেষ পর্যন্ত ৬-৪, ৬-৭, ৬-৩ গেমে হেরেছেন জোকোভিচ।

খেলার মাঝে মেজাজ হারাতেও দেখা গেছে তাকে। একবার ফাঁকা গ্যালারীতে র্যাকেট ছুড়ে মারেন। অন্য একটি র্যাকেট ভেঙেও ফেলেন। তৃতীয় সেটের শুরুর একটি ব্রেক পয়েন্ট পাওয়ার সুযোগ তৈরি করলেও সেটা মিস হওয়াতে মেজাজ হারিয়ে র্যাকেট ভাঙেন জোকোভিচ।

এদিকে মিশ্র দ্বৈতের ব্রোঞ্জ পদকের লড়াই থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। কাঁধের চোটকে কারণ হিসেবে দেখিয়েছেন সার্বিয়ান তারকা। ফলে খালি হাতেই এবারের অলিম্পিক থেকে ফিরতে হচ্ছে বিশ্বের এক নাম্বার তারকাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন