বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযান, অস্ত্রসহ ৪ ইউপিডিএফ সদস্য আটক

July 31, 2021 | 10:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাঙ্গামাটির লংগদু উপজেলার কাট্টলী এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর একটি টহল দল অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) দলের চার জনকে অস্ত্রসহ আটক করেছে। তারা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল।

বিজ্ঞাপন

শুক্রবার দিবাগত রাত তিন টার দিকে তাদের আটক করা হয়। শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় আন্তঃবাহিনী পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আটককৃত সন্ত্রাসীরা হলো- সুরেন চাকমা (৩৬), অন্নাসং চাকমা (৪৫), অনিল চাকমা (১৯) এবং সাইমন চাকমা (৪০)। তাদের কাছ থেকে একটি একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড গুলি, একটি অস্ত্রের ম্যাগাজিন, একটি ওয়াকি-টকি সেট, একটি সোলার চার্জার, চাঁদা আদায়ের রশিদ বই, চারটি মোবাইল সেট, একটি হাত ঘড়ি, একটি ভুয়া আইডি কার্ড, রাষ্ট্রবিরোধী স্লোগান সম্বলিত ব্যানার, নগদ ৬৩ হাজার ৫৯২ টাকা ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

আটককৃতরা দীর্ঘদিন ধরে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজির মাধ্যমে অস্থিরতা সৃষ্টি করে আসছিল। তারা ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়।

বিজ্ঞাপন

আটককৃতদের ব্যাপারে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এরূপ অভিযান অব্যাহত থাকবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন