বিজ্ঞাপন

ইনডোরেই অনুশীলন সারল টাইগাররা

August 1, 2021 | 1:16 pm

স্পোর্টস ডেস্ক

জিম্বাবুয়ে থেকে ফিরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে তিনদিনের কোয়ারেনটাইন করতে হয় বাংলাদেশের। এরপর দুই দফা কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসলে মাঠের অনুশীলনে ফেরে টাইগাররা। তবে প্রথম দিনের অনুশীলনটা মিরপুর শের-ই-বাংলার ঘাসে ঠিকঠাক করতে পারলেন না সাকিব-মাহমুদউল্লাহরা। রাজধানীতে রোববার (১ আগস্ট) সকালে বৃষ্টি নেমে আসলে কিছুক্ষণ বন্ধ থাকার পর টাইগাররা ইনডোরে অনুশীলন শুরু করে।

বিজ্ঞাপন

এদিন বাংলাদেশ দলের অনুশীলন সূচি ছিল সকাল ১০টায়। অনুশীলনের সময়ের বেশ আগেই শের-ই-বাংলায় পৌঁছে যায় বাংলাদেশ টিম বাস। এরপর নির্ধারিত সময়েই শুরু হয় বাংলাদেশের অনুশীলন। যেখানে প্রথম ১৫ মিনিট রানিংয়ে ঘাম ঝরালেন ক্রিকেটাররা। পরে ১৫ মিনিট চলল ফুটবল অনুশীলন।

এরপর মূল ট্রেনিং অর্থাৎ ব্যাটিং-বোলিং অনুশীলন শুরুর আগে প্রায় আধঘন্টা আউট ফিল্ডে ক্যাচিং আর থ্রোয়িং সেশন করলেন ক্রিকেটাররা। ফিল্ডিং কোচ ছাড়া অন্য স্পেশালিষ্ট কোচরাও দল বেধে নিচু ও মাঝারি উচ্চতার ক্যাচ এবং উইকেট সোজা থ্রোয়িং অনুশীলন করালেন।

বিজ্ঞাপন

তবে মূল অনুশীলন শুরু আগেই মিরপুরের আকাশ ভেঙে নেমে এলো বৃষ্টি। বেলা ১১টার কিছু সময় পর বৃষ্টি নামায় প্রায় ৩০ মিনিট বন্ধ ছিল অনুশীলন। ক্রিকেটাররা তখন ড্রেসিংরুমে বন্দী। বৃষ্টি কমার পর মাঠে খোলা আকাশের নিচে অনুশীলন করার মতো অবস্থা ছিল না। অগত্যা ইনডোরের ভেতরেই শুরু হলো সৌম্য, নাইম, সাকিব, রিয়াদ, মিঠুন, মোসাদ্দেক, সোহান, আফিফ, শামীমদের ব্যাটিং অনুশীলন। যা চলেছে দুপুর ১টা পর্যন্ত।

বিকেলে অস্ট্রেলিয়া দলের অনুশীলন করার কথা রয়েছে।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন