বিজ্ঞাপন

টানা তৃতীয় সেঞ্চুরিতে ‘রান মেশিন’ আশরাফুলের চমক

April 1, 2018 | 1:33 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা : জাতীয় দলের বাইরে চলে যাওয়ার পর থেকেই নন্দিত-নিন্দিত, আলোচিত-সমালোচিত ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। বার বারই তার কণ্ঠে আরেকবার জাতীয় দলে ফেরার আকুতি। চলতি ঢাকা ডিভিশন ক্রিকেট লিগে খেলা এই তারকা ব্যাটসম্যান এই লিগেই পাঁচটি সেঞ্চুরির দেখা পেয়েছেন, যেখানে টানা তৃতীয় সেঞ্চুরি করে চমকে দিয়েছেন সবাইকে।

ঢাকা প্রিমিয়ার লিগে নিজের পঞ্চম সেঞ্চুরিটি পেয়ে গেছেন বিকেএসপিতে রেলিগেশন লিগে কলাবাগানের শেষ ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে। ব্যাট হাতে ১৩৭ বলে ১০টি চারের সাহায্যে ১০২ রান করে অপরাজিত থাকেন আশরাফুল।

এর আগের ম্যাচে অগ্রণী ব্যাংকের বিপক্ষে ১০৩ রানে অপরাজিত ছিলেন। সেটা ছিল আশরাফুলের টানা দ্বিতীয় সেঞ্চুরি। গত ২০ মার্চ মোহামেডানের বিপক্ষে ১২৭ রান করেছিলেন।

বিজ্ঞাপন

লিগে সবচেয়ে বেশি সেঞ্চুরির খাতায় আগেই নাম লেখান আশরাফুল। তিন সেঞ্চুরি করে আশরাফুলের পেছনে ছিলেন লিটন দাস। টানা দুই সেঞ্চুরির আগে অগ্রণীর বিপক্ষেই আশরাফুল আরেকটি সেঞ্চুরি করেছিলেন। প্রথম সেঞ্চুরিটি ছিল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে। লিগে পঞ্চম সেঞ্চুরির রেকর্ড নেই বাংলাদেশের আর কারো। সেটি করে আশরাফুল এখন আকাশ ছোঁয়া উচ্চতায়।

এই লিগেই লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন সেদিন। বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষে কলাবাগানের জার্সিতে ব্যাট হাতে করেন ইনিংস সর্বোচ্চ ১২৭ রান। এর আগে তার লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ইনিংস ছিল অপরাজিত ১১৮ রান। চলতি লিগে গত ১৩ ফেব্রুয়ারি ফতুল্লায় প্রাইম ব্যাংকের বিপক্ষে করেছিলেন ১০৪ রান। বিকেএসপিতে ৪ মার্চ অগ্রণী ব্যাংকের বিপক্ষে আশরাফুল করেছিলেন অপরাজিত ১০২ রান।

আজ খেলতে নেমেছিলেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ২৫২তম ম্যাচ। আজ দশম সেঞ্চুরির দেখা পেয়েছেন। এর আগে তার ছিল ২৮টি হাফ-সেঞ্চুরি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন