বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চে পেসারদের ছোবল

April 1, 2018 | 1:59 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখেছে ইংলিশরা। তবে, তিন দিনে যে ২৩ উইকেটের পতন হয়েছে, তার সবগুলোই নিয়েছেন পেসাররা। বলা হচ্ছে ক্রাইস্টচার্চের তিনটি দিনই পেসারদের দখলে ছিল।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩০৭ রানের জবাবে নিউজিল্যান্ড সব উইকেট হারিয়ে তোলে ২৭৮ রান। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ইংলিশরা তুলেছে ২০২ রান। হাতে ৭ উইকেট রেখে ইংল্যান্ড এগিয়ে ২৩১ রান।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ১০১ রান করেন। ৫২ রান করেন মার্ক উড। ওপেনার মার্ক স্টোনম্যানের ব্যাট থেকে আসে ৩৫ রান আর অধিনায়ক জো রুটের ব্যাট থেকে আসে ৩৭ রান। বেন স্টোকস করেন ২৫ রান। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট চারটি আর টিম সাউদি ৬টি উইকেট দখল করেন।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ২২ রানে বিদায় নেন। টপঅর্ডারের আর কেউ জ্বলে উঠতে না পারলে দলীয় ৩৬ রানেই ৫ উইকেট হারায় কিউইরা। সেখান থেকে দলকে টেনে তোলেন বিজে ওয়াটলিং এবং কলিন ডি গ্রান্ডহোম। ওয়াটলিং ৮৫ রানে এবং গ্রান্ডহোম ৭২ রানে বিদায় নেন। টিম সাউদি করেন ৫০ রান।

ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন চারটি আর স্টুয়ার্ট ব্রড ছয়টি উইকেট দখল করেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ১৪ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার মার্ক স্টোনম্যান খেলেন ৬০ রানের দারুণ এক ইনিংস। তিন নম্বরে নামা জেমস ভিঞ্চ ব্যক্তিগত ৭৬ রানে সাজঘরে ফেরেন। ৩০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক জো রুট এবং ১৯ রানে অপরাজিত আছেন ডেভিড মালান।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে নেমে কিউই পেসার ট্রেন্ট বোল্ট দুটি আর টিম সাউদি একটি করে উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন