বিজ্ঞাপন

ইংল্যান্ডের সেপ্টেম্বরের বাংলাদেশ সফর পিছিয়ে গেল ২০২৩ সালে

August 3, 2021 | 1:25 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর দেড় বছরের জন্য পিছিয়ে গেছে। তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ইংলিশ ক্রিকেটারদের আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে এই সফরে আসার কথা ছিল। কিন্তু ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বলছে, আগামী ২০২৩ সালের মার্চ নাগাদ এই সফর হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এ ঘোষণা দেয়। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকেও বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

আরও পড়ুন- বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ আটকে দিচ্ছে আইপিএল!

দুই ক্রিকেট বোর্ড বিজ্ঞপ্তিতে জানায়, ইংল্যান্ডের পুরুষ দলের ২০২১ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু এই সিরিজটি পিছিয়ে ২০২৩ সালের মার্চে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এবং ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি উভয়ের সম্মতিতে সিরিজটি পিছিয়ে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তবে সিরিজ পেছালেও সিরিজের ম্যাচ সংখ্যার কোনো পরিবর্তন হচ্ছে না। তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি থাকছে এই সিরিজে। আর এই সিরিজ খেলতে ২০২৩ সালের মার্চের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড দল।

ইংল্যান্ড দলের সফর স্থগিতের গুঞ্জন ছিল অবশ্য আগে থেকেই। গতকালই (সোমবার) ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে বলেছিল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার আসন্ন সিরিজটি সেপ্টেম্বরে হচ্ছে না।

খবরে বলা হয়, করোনাভাইরাসের হানায় এবারের আইপিএল স্থগিত হয়ে যায় মাঝপথেই। সেটি আবারও শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বরে। অন্যদিকে সিরিজ খেলতে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসার কথা ১৪ সেপ্টেম্বর। অর্থাৎ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাচ্ছে আইপিএলে সূচি।

বিজ্ঞাপন

এ অবস্থায় বাংলাদেশ সফরের বদলে আইপিএল খেলাকেই প্রাধান্য দিচ্ছেন ইংলিশ ক্রিকেটাররা। ইংলিশ বোর্ডও বিষয়টিতে সায় দিচ্ছে বলে খবর এসেছিল গণমাধ্যমে। আজ বিজ্ঞপ্তিতে দিয়ে ইংলিশদের বাংলাদেশ সফর পেছনোর ঘোষণাও সেটিই প্রমাণ করছে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন