বিজ্ঞাপন

রিমান্ডে আসামির মৃত্যু, পুলিশের দাবি আত্মহত্যা

August 3, 2021 | 4:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর উত্তরা পূর্ব থানার মাদক মামলায় গ্রেফতার আসামি মো. লিটনের (৪৩) পুলিশ রিমান্ডে থাকা অবস্থায় মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ দাবি করছে, আসামি লকআপের ভেতরে কম্বল দিয়ে ভেন্টিলেটরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

এদিকে, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল বা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে না নিয়ে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, পুলিশ হেফাজতে এই মৃত্যু নিয়ে রহস্য আছে। তাই ঘটনা লুকাতেই মরদেহ টঙ্গীর হাসপাতালে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, মঙ্গলবার (৩ আগস্ট) ভোর রাত আনুমানিক তিনটার দিকে মাদক মামলার ওই আসামি আত্মহত্যা করেছেন বলে দাবি করেছেন উত্তরা বিভাগের পুলিশ উপ কমিশনার (ডিসি) সাইফুল ইসলাম।

তিনি বলেন, একাধিক মামলায় লিটনের তিন দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত। জিজ্ঞাসাবাদের জন্য তাকে উত্তরা পূর্ব থানায় নেওয়া হয়। থানা হাজতে থাকা অবস্থায় রাত তিনটার দিকে কম্বল দিয়ে ভেন্টিলেটরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

ঘটনা টের পেয়ে দ্রুত তাকে নিকটবর্তী টঙ্গীর শহীদ আহসান উল্লাহ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক লিটনকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, থানায় সিসিটিভি ছিল। সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হওয়া গেছে যে, লিটন আত্মহত্যাই করেছেন। এরপরও ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, পুলিশ হেফাজতে মৃত লিটনের বাড়ি বগুড়া জেলার কাহালু উপজেলার পান্নাপাড়া গ্রামে। তার পিতার নাম সলেমান প্রামাণিক।

সারাবাংলা/ইউজে/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন