বিজ্ঞাপন

মৌমাছির হুলে স্ট্যাম্পিং মিস (ভিডিও)

April 1, 2018 | 3:04 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় দিন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শের স্ট্যাম্পিং মিস করেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক কুইন্টন ডি কক। এর আগে কতই তো স্ট্যাম্পিং মিস করেছেন। সেটি নিয়ে সংবাদ প্রকাশ না হলেও এই মিসের কারণে আলোচনায় এসেছেন ডি কক।

প্রোটিয়া স্পিনার কেশব মহারাজের একটি বল উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়েছিলেন শন মার্শ। ব্যাট-প্যাডের ফাঁক গলে বল চলে যায় উইকেটরক্ষক ডি ককের কাছে। তবে, বল গ্লাভসবন্দি করে স্ট্যাম্প ভেঙে দিতে পারেননি তিনি। নিশ্চিত স্ট্যাম্পিংয়ের হাত থেকে বেঁচে যান শন মার্শ।

বল গ্লাভসবন্দি করতে না পারা ডি কক স্ট্যাম্পিং মিস করে বল নিতেও দৌড় দেননি। কারণ, ঠিক সে সময়ই একটি মৌমাছি তার পেশীতে হুল ফোটাতে ব্যস্ত ছিল। হুলের কারণেই ডি কক বলটি ধরতে পারেননি, পারেননি স্ট্যাম্পিং করতে। ডি কক মৌমাছি তাড়াতেই ব্যস্ত ছিলেন। উল্টো বেঁচে যাওয়া শন মার্শ একটি অতিরিক্ত রান নিতে পেরেছিলেন। প্রোটিয়া ফিজিওথেরাপিস্ট ক্রেইগ গভেন্ডার পরে মাঠে এসে বিষয়টি দেখভাল করেন।

বিজ্ঞাপন

ব্যক্তিগত ১৫ রানে বেঁচে গেলেও শন মার্শ এক রান যোগ করে পরে স্পিনার কেশব মহারাজের বলে এবিডি ভিলিয়ার্সের তালুবন্দি হন।


ওয়ান্ডেরাসের মাঠে এটিই প্রথম মৌমাছির আক্রমণের ঘটনা নয়। গত বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কার ম্যাচেও মৌমাছির আক্রমণের ঘটনা ঘটেছিল। সেই ওয়ানডে ম্যাচটি পরে কিছুক্ষণ বন্ধও রাখা হয়েছিল।

ভিডিও:

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন