বিজ্ঞাপন

‘শেখ কামালের চরিত্র হননের ষড়যন্ত্র করে জিয়াউর রহমান’

August 5, 2021 | 10:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী রেজিস্ট্রার বিপ্লব বড়ুয়া বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর জিয়াউর রহমানরাই রাষ্ট্র পরিচালনা করেছেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের রাজনৈতিক বৈধতা দেওয়ার জন্যই শেখ কামালের চরিত্রহননের ষড়যন্ত্র করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আরও বক্তব্য রাখেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, সংগঠনের মহাসচিব এম শহিদ উল্যা, উপদেষ্টা সদস্য সিরাজুল ইসলাম মোল্লাসহ অনেকে।

নতুন প্রজন্মকে দেশপ্রেমের চেতনায় সত্য অনুসন্ধান করার আহ্বান জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, ‘আমরা জাতির পিতাকে হারিয়েছিলাম জাতির পিতাকে হারানোর মধ্য দিয়ে এই বাংলাদেশে যে অগ্রগতির সম্ভাবনা সৃষ্টি হয়েছিল তা থমকে গিয়েছিল। আজকে জাতির পিতা নেই। কিন্তু জাতির পিতার কন্যা শেখ হাসিনা আমাদের নেতৃত্ব দিচ্ছেন। এই শোকের মাসে আমরা প্রতিজ্ঞা করি, যিনি (শেখ হাসিনা) তাঁর মহাসাগর সমান শক্তি ধারণ করে অসীম ধৈর্য কষ্ট বেদনাকে সহ্য করে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আপনারা যারা আগামী দিনের নাগরিক তাদের জন্য একটি সুখি সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছেন। তাই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর রাজনৈতিক উত্তরাধিকার যারা তারা পূর্বসূরিদের আদর্শ নীতিকে ধারণ করার কারণেই বঙ্গবন্ধু পরিবারই বিশ্বের অন্যান্য রাজনৈতিক পরিবারের তুলনায় এগিয়ে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিপ্লব বড়ুয়া বলেন, ‘বঙ্গবন্ধুর দুই কন্যা ছাড়াও বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্য যারা রয়েছেন তাদের সকলেই উচ্চ শিক্ষায় শিক্ষিত। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আজকে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। বঙ্গবন্ধুর রক্ত উত্তরাধিকার টিউলিপ সিদ্দিক বৃটেনের পার্লামেন্টের সদস্য। রেদোয়ান মুজিব সিদ্দিক ও সায়মা ওয়াজেদ পুতুলও স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়ে নিজেদেরকে দেশ সেবায় নিয়োজিত করে কাজ করে চলছেন। কারণ এই রক্ত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবের উত্তরাধিকার। এই রক্ত হচ্ছে দেশপ্রেমের চেতনার।’

নতুন প্রজন্মকে সত্য অনুসন্ধান করে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, ‘শেখ কামালকে নিয়ে অনেক অপপ্রচার করা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করার পরে, শেখ কামালকে হত্যা করার পরে পৃথিবীর কোনো ব্যাংকে তাদের নামে কোনো অ্যাকাউন্ট পাওয়া যায়নি। ১৫ আগস্টের পর সেই খুনি জিয়াউর রহমানরাই রাষ্ট্র পরিচালনা করেছেন এবং এ খুনিরাই বঙ্গবন্ধুর খুনিদের রাজনৈতিক বৈধতা দেওয়ার জন্য বঙ্গবন্ধুসহ শেখ কামালের চরিত্রহননের ষড়যন্ত্র করেছে।’

বিজ্ঞাপন

বহুমাত্রিক প্রতিভার অধিকারী শহীদ শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণদেরকে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন