বিজ্ঞাপন

আশরাফুলকে আড়াল করে দিলেন মিজানুর

April 1, 2018 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মোহাম্মদ আশরাফুল আরও একটি সেঞ্চুরি পেয়েছেন, সেই খবর এতক্ষণে জেনে যাওয়ার কথা। তবে আশরাফুলের সেঞ্চুরির পরও আবার হেরেছে কলাবাগান, সেটা নাও জানতে পারেন। রেলিগেশন লিগে আজ ব্রাদার্স ইউনিয়নের কাছে ৬ উইকেটে হেরে গেছে কলাবাগান, মিজানুর রহমানের সেঞ্চুরিতে আড়াল হয়ে গেছেন আশরাফুল।

এই ম্যাচ থেকে কলাবাগানের অবশ্য পাওয়ার কিছু ছিল না। অবনমন নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। তবে আজ হেরে গেলে ব্রাদার্সের অবনমন শঙ্কাটা বাড়তে পারত। শেষ পর্যন্ত তা আর হয়নি, অগ্রণী ব্যাংকের সঙ্গে তাদের শেষ ম্যাচই ঠিক করে দেবে কারা কলাবাগানের সঙ্গী হয়ে প্রথম বিভাগে নেমে যাবে।

কলাবাগান আজ শুরুটা করেছিল খুবই সাবধানী। প্রথম ১০ ওভারে এসেছিল ৩৪ রান, ১০০ রানের জন্য তাদের খেলতে হয়েছে ২৬.৪ ওভার। আশরাফুল ফিফটি করেছেন ১০২ বলে, এর পরেই গা ঝাড়া দিয়ে উঠেছেন। পরের ফিফটির জন্য খেলেছেন মাত্র ৩৫ বল। সেঞ্চুরি পূরণ করেছেন ১৩৭ বলে। শেষ ১০ ওভারে ৮৪ রান তুলেছে কলাবাগান, আশরাফুল অপরাজিত ছিলেন ১০২ বলে। ৩ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২৫২ রান তুলতে পেরেছে কলাবাগান। তার আগে ওপেনার ওয়ালিউল করিম করেছেন ৭৯।

বিজ্ঞাপন

তবে ব্রাদার্স শুরুটা হয়েছে কলাবাগানের ঠিক উল্টো। প্রথম ১০ ওভারে দুই ওপেনার মিজানুর ও জুনাইদ সিদ্দিকী তুলে ফেলেন ৬৭ রান। মিজানুরই ছিলেন বেশি আগ্রাসী। দলের ৬৯ রানে যখন জুনাইদ ফিরে যান, তার রান তখন ১৬। মাত্র ৪৩ বলে ফিফটি পেয়ে গেছেন মিজানুর, ৮৫ বলে পেয়েছেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১১৫ রানে যখন আউট হয়েছেন, ব্রাদার্স ৪ উইকেট হারিয়ে তুলে ফেলেছে ১৭৮।

সেখান থেকে কলাবাগানের ম্যাচে ফেরার যেটুকু আশাও ছিল, তাও শেষ করে দিয়েছেন ইয়াসির আলী ও নাজমুস সাদাত। দুজনের পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটিটাই ৫.৩ ওভার বাকি থাকতে জিতিয়ে দিয়েছে ব্রাদার্সকে।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন