বিজ্ঞাপন

ভ্যাকসিন গ্রহীতাদের সেবায় স্বেচ্ছাসেবক লীগ

August 7, 2021 | 10:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশজুড়ে ভ্যাকসিনদান কেন্দ্রে আগত মানুষের সেবায় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে কাজ করেছে। আজ শনিবার (৭ আগস্ট) সকাল থেকে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা সংগঠনের ব্যাজ, গেঞ্জি ও টুপি পরিধান করে এই কার্যক্রমে অংশ নেয়।

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে দ্রুততম সময়ের মধ্যে করোনা ভ্যাকসিন আমদানি করা সম্ভব হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলেই মানুষ বিনামূল্যে করোনার ভ্যাকসিন গ্রহণ করতে পারছে।

তিনি আরও বলেন, বিএনপি-জামাত ও ধর্মান্ধ সাম্প্রদায়িক অপশক্তি ভ্যাকসিন নিয়ে গুজব-অপপ্রচার চালিয়ে গ্রামের সহজ সরল মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছে। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে মানুষকে বাঁচানোর জন্য করোনার ভ্যাকসিন আমদানি এবং বিনামূল্যে তা প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন জননেত্রী শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন।

সংগঠনের সাধারণ সম্পাদক জননেতা একেএম আফজালুর রহমান বাবু বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে ভ্যাকসিন কার্যক্রমে স্বেচ্ছাসেবক লীগের ভূমিকা নিয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ, সকল জেলা মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কদের সঙ্গে ভার্চুয়াল আলোচনা সভা করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভ্যাকসিনদান কেন্দ্রে স্বেচ্ছাসেবক টিমকে দায়িত্ব পালনে সহযোগিতা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর আবেদন পত্র পাঠানো হয়েছে। ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করতে এবং সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে লাইনে দাঁড়াতে মাইকিং করা হয়েছে। বৃদ্ধ, প্রতিবন্ধী ও প্রসূতি মায়েদের বসার জন্য চেয়ার ও ভ্যাকসিন গ্রহণে সহযোগিতার জন্য মহিলা স্বেচ্ছাসেবক যুক্ত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। শেখ হাসিনার নির্দেশ পালন করতে স্বেচ্ছাসেবক লীগ সবসময় মাঠে আছে এবং থাকবে।

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন