বিজ্ঞাপন

সিআরবিতে হাসপাতাল: লাল কার্ডে প্রতিবাদ

August 8, 2021 | 7:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রাণ-প্রকৃতি ধ্বংস করে চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করে এবং বাঁশি বাজিয়ে প্রতিবাদ জানানো হয়েছে। আন্দোলনকারী সংগঠন ‘সিআরবি রক্ষা মঞ্চ’ ব্যতিক্রমী এই কর্মসূচি পালন করেছে।

বিজ্ঞাপন

রোববার (৮ আগস্ট) বিকেলে বৃষ্টি উপেক্ষা করে সিআরবি রক্ষা মঞ্চের ডাকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রস্তাবিত হাসপাতাল প্রকল্প এলাকায় সমবেত হন। লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান।

কর্মসূচিতে মাহফুজুর রহমান বলেন, ‘সিআরবিতে প্রাইভেট হাসপাতাল নির্মাণের উদ্যোগ বেআইনি, অসাংবিধানিক, প্রাণ-প্রকৃতি ধ্বংসকারী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। এই উদ্যোগকে আমরা লাল কার্ড দেখাচ্ছি। যারা আজ সিআরবিতে হাসপাতাল স্থাপন করার পক্ষে প্রকাশ্যে-গোপনে তৎপরতা চালাচ্ছেন তাদের আমরা লাল কার্ড দেখাচ্ছি। রেলের যেসব কর্মকর্তারা জনগণের প্রতিবাদকে তুচ্ছতাচ্ছিল্য করার দুঃসাহস প্রদর্শন করছেন, তাদেরও লাল কার্ড দেখিয়ে হুঁশিয়ার করে দিচ্ছি। আমরা বলতে চাই, জনগণের ধৈর্য্যের বাঁধ ভাঙবেন না। অবিলম্বে সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিল করুন, অন্যথায় চট্টগ্রামবাসী আর লাল কার্ড প্রদর্শনে সীমাবদ্ধ থাকবে না, উত্তাল গণবিস্ফোরণ ঘটাবে।’

সিআরবি সাত রাস্তার মোড়ে লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন মঞ্চের সহ-সমন্বয়ক গণমুক্তি ইউনিয়নের সভাপতি রাজা মিঞা, গণসংহতি আন্দোলন সমন্বয়কারী হাসান মারুফ রুমি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক অপুদাশগুপ্ত, জাতীয় মুক্তি কাউন্সিলের সদস্য সচিব আমির আব্বাস তাপু, বাসদ নেতা মহিনউদ্দিন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সচিব শফি উদ্দিন কবির আবিদ, সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস পপি, নিপীড়ন বিরোধী আইনজীবি মঞ্চের যুগ্ম আহবায়ক বিশুময় দেব, বাসদ জেলা ইনচার্জ আল কাদেরি জয়, গণসংহতি আন্দোলনের নেতা নাসির জোশি, বিপ্লবী তারকেশ্বর দস্তিদার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সিঞ্চন ভৌমিক, সিআরবি এলাকাবাসীর পক্ষে শান্তনু দাশ।

বিজ্ঞাপন

সিআরবি রক্ষা মঞ্চের পক্ষ থেকে সোমবার (৯ আগস্ট) বিকেল ৪টায় সাইকেল র‍্যালি কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন