বিজ্ঞাপন

অভ্যন্তরীণ রুটে ইউএস বাংলার নতুন ফ্লাইট সূচি

August 8, 2021 | 8:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যাত্রী চাহিদা বিবেচনায় অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স নতুন করে ফ্লাইট সূচি ঘোষণা করেছে। বর্তমানে ঢাকা থেকে ৭টি গন্তব্যে ৩০টি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি। করোনাকালে সকল ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বিজ্ঞাপন

রোববার (৮ আগস্ট) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম( জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেটে ৪টি, কক্সবাজারে ২টি, রাজশাহী ও বরিশালে ৩টি করে ফ্লাইট পরিচালনা করছে। ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলো পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া এয়ারলাইন্সের বিমান বহরে আরও ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে।

কামরুল ইসলাম জানান, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে সকাল ৭টা ৩০মিনিট, ১০টা, দুপুর ২টা, বিকাল ৫টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টা ২০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮টা ৫৫ মিনিট, ১১টা ২৫ মিনিট, দুপুর ৩টা ২৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট ও রাত ৮ টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। ঢাকা থেকে যশোরের উদ্দেশে সকাল ৭টা ১০মিনিট, ৯টা, দুপুর ১২টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও রাত ৮টা ৩০মিনিট ফ্লাইট উড্ডয়ন করছে এবং যশোর থেকে ঢাকার উদ্দেশে সকাল ৮টা ২৫ মিনিট, ১০টা ১৫ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট, বিকাল ৪টা ৪৫ মিনিট, সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট ও রাত ৯টা ৪০ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশে সকাল ৭টা ১০মিনিট, ১০টা ৩০ মিনিট, ১১টা ৩০ মিনিট, দুপুর ১টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে এবং সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাচ্ছে সকাল ৮টা ৩৫ মিনিট, দুপুর ১২টা, ১টা, ৩টা, বিকেল ৫টা, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ও রাত ৯টায়। ঢাকা থেকে সিলেটের উদ্দেশে সকাল ৮টা, ১০টা, দুপুর ১টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায় এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশে সকাল ৯টা ২০ মিনিট, ১১টা ২০মিনিট, দুপুর ২টা ৫০ মিনিট ও রাত ৮টা ২০ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

কামরুল ইসলাম আরও জানান, ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে সকাল ৯টা, দুপুর ২টা ও বিকাল ৪টা ৩০মিনিটে এবং রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ২০ মিনিট, দুপুর ৩টা ১৫ মিনিট ও বিকেল ৫টা ৪৫ মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। ঢাকা থেকে বরিশালের উদ্দেশে সকাল ৯টা ৩০মিনিট, দুপুর ৩টা ৩০ মিনিট ও বিকেল ৫টায় এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশে সকাল ১০টা ৪০ মিনিট, বিকাল ৪টা ৪০ মিনিট ও সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে।

এছাড়া ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে সকাল ৯টা ৩০মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে এবং কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে সকাল ১১টা ৫ মিনিট ও বিকেল ৫টা ৫ মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে।

বিজ্ঞাপন

এদিকে ইউএস বাংলা সূত্রে জানা গিয়েছে, ঢাকা থেকে চট্টগ্রামের নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট তিন হাজার ৪৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ছয় হাজার ৯৯৮ টাকা। ঢাকা থেকে কক্সবাজারের নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট চার হাজার ২৯৯ টাকা ও রিটার্ন ভাড়া আট হাজার ৫৯৮টাকা। এছাড়া ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট, যশোর, রাজশাহী ও বরিশালে নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য তিন হাজার ৩৯৯টাকা আর রিটার্ন ভাড়া ছয় হাজার ৭৯৮ টাকা।

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন