বিজ্ঞাপন

যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

August 10, 2021 | 12:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে ইমরান সরদার (২৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে খুলনা জেলা গোয়েন্দা পুলিশ। গত বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তাকে রুপসা উপজেলার শ্রীফলতলা ইউনিয়ন থেকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক উজ্জ্বল দত্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতার প্রতারক ইমরান সরদার শ্রীফলতলা ইউনিয়নের মৃত আব্দুর রাজ্জাক সরদারের ছেলে। সে দীর্ঘদিন ধরে গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে সখ্যতার কথা বলে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, প্রতারক ইমরান সরদার খুলনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার পিপিএম (সেবা) এর ব্যাক্তিগত মোবাইল নম্বর সংগ্রহ করে৷ তারপর ফোন দিয়ে নিজেকে শেখ ফজলে শামস পরশ বলে পরিচয় দিয়ে অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা করে৷ বিষয়টি সন্দেহ হলে অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জেলা গোয়েন্দা শাখাকে সেটি অবহিত করেন। পুলিশ সদস্যরা ‘আইকন অ্যাপস’ ব্যবহার করে দেখে প্রতারকের ব্যবহৃত সিম ০১৯৩৪-১৪৪১২৯ শেখ পরশের নামে রয়েছে। বিষয়টি নিয়ে গোলকধাঁধায় পড়ে যান গোয়েন্দা কর্মকর্তারা। পরে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতারণার বিষয়টি বের  করতে সক্ষম হন গোয়েন্দারা। তারা নিশ্চিত হন যে, প্রতারকের নাম ইমরান সরদার এবং সে শ্রীফলতলা ইউনিয়নের মৃত আব্দুর রাজ্জাক সরদারের ছেলে।

বিজ্ঞাপন

পুলিশ আরও জানায়, গ্রেফতার করে জেলা গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হলে প্রতারক ইমরান স্বেচ্ছায় তার প্রতারণার কথা স্বীকার করে। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চাইলে শুক্রবার তাকে আদালতে হাজির করা হয়। আদালতে সে প্রতারণার বিষয়টি স্বীকার করেছে ।

পুলিশ পরিদর্শক উজ্জ্বল দত্ত জানান, ইমরান সরদার ডিজিটাল ডিভাইস ব্যবহার করে অভিনব কায়দায় বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন