বিজ্ঞাপন

শ্রমিক নেতা বাবুল আক্তারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

August 10, 2021 | 5:37 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: শ্রমিক নেতা বাবুল আক্তারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার (১০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি এ দাবি জানিয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. তৌহিদুর রহমান ও সাধারণ সম্পাদক তাহমিনা রহমান সংবাদ এক বিবৃতিতে বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি— শিল্প পুলিশের উপপরিদর্শক (এসআই) গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় গত ৬ আগস্ট বাবুল আক্তারকে ১ নম্বর আসামি করে একটি মামলা দায়ের করেছেন। আমরা এমন মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক বাবুল আক্তারের নাম মিথ্যা মামলা থেকে প্রত্যাহারের দাবি করছি।

শ্রমিক নেতারা বলেন, আমরা প্রায়ই লক্ষ করছি— আইনি পাওনার অপ্রাপ্তি থেকে শ্রমিক অসন্তোষ দেখা দিলে সেখানে কোনো শ্রমিক সংগঠনের নেতৃত্বের নাম সংগ্রহ করে মিথ্যা মামলা দায়েরের একটি প্রবণতা দেখা যাচ্ছে। এরকম মিথ্যা মামলা দায়ের  করে বর্তমান শিল্প পুলিশ ট্রেড ইউনিয়নবিরোধী ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

তারা আরও বলেন, কিছু উৎসাহী পুলিশ সদস্যের মালিক তোষণ নীতি শ্রমিকদের অসন্তোষ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। আমরা অবিলম্বে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক বাবুল আক্তারের নামে দায়ের করা মিথ্যা মামলাটি সম্পূর্ণ প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। তা না করলে জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে বিষয়টি উত্থাপনের মাধ্যমে সুরাহার পদক্ষেপ নিতে শ্রমিক সংগঠনগুলো বাধ্য হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন