বিজ্ঞাপন

মেসি এখন পিএসজির খেলোয়াড়

August 11, 2021 | 9:40 am

স্পোর্টস ডেস্ক

পাঁচ দিন আগে বার্সেলোনার পক্ষ থেকে লিওনেল মেসিকে ধরে রাখতে না পারার বিবৃতিতে ফুটবলবিশ্বে যে ঝড় উঠেছিল তার সমাপ্তি হলো প্যারিসে এসে। বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকেই মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি উঠেছিল পিএসজি নাম। কাল প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি হয়ে গেছে আর্জেন্টাইন কিংবদন্তির।

বিজ্ঞাপন

চুক্তি যে হচ্ছে সেটা অবশ্য আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। গতকাল সকাল থেকে আন্দাজটা জোড়ালো হচ্ছিল। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি সাংবাদিকদের বলেন, পিএসজিতেই যাচ্ছেন মেসি। তার আগে মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো ‘নতুন অভিযানের’ কথা জানান। নেইমার মেসিকে আবারও কাছে পাওয়ার আনন্দ প্রকাশ করেন।

কাল স্থানীয় সময় রাত সোয়া ১০টায় আনুষ্ঠানিক ঘোষণাটা দেয় পিএসজি। চুক্তি হয়েছে আপাতত দুই বছরের জন্য। সুযোগ আছে দুই পক্ষের সম্মতিতে আরও এক বছর বাড়িয়ে নেওয়ার। পিএসজির বিবৃতিতে বেতন সম্পর্কে কিছু বলা হয়নি। তবে গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, মৌসুম প্রতি কর বাদে মেসি বেতন হিসেবে পাবেন আড়াই কোটি ইউরো। অন্যান্য বোনাস মিলিয়ে সংখ্যাটা গিয়ে দাঁড়াবে সাড়ে তিন কোটি ইউরোতে।

বিজ্ঞাপন

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় পিএসজির মিলনায়তনে একটি সংবাদ সম্মেলন ডেকেছে প্যারিসের ক্লাবটি। সেখানে মেসিকে পিএসজির খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হবে।

আগামী সোমবার লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচটা খেলতে নামবে পিএসজি। তবে মেসিকে সেই ম্যাচেই পিএসজির জার্সি পড়তে দেখা যাবে কিনা সন্দেহ। কারণ কোপা আমেরিকার পর থেকেই ফুটবলের বাইরে আছেন ছয় বারের বর্ষসেরা ফুটবলার। কোপার পর থেকে ছুটির আমেজে আছেন তিনি।

মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার সম্ভবনাই ছিল। গত বছর বার্সা ছাড়তে উঠেপড়ে লাগলেও তারপর মত পাল্টান তিনি। প্রিয় ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু বার্সার পক্ষ থেকে জানানো হয়, অর্থনৈতক সমস্যার কারণে মেসিকে ধরে রাখা সম্ভব হচ্ছে না। ভেঙে যায় মেসি-বার্সার ২১ বছরের বন্ধন। এই সময়ে বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৭২টি গোল করে ৩৫টি শিরোপা জিতেন আর্জেন্টাইন মহা-তারকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন