বিজ্ঞাপন

বায়ার্ন-গ্ল্যাডবাখের ড্রয়ে শুরু বুন্দেস লিগা

August 14, 2021 | 2:28 am

স্পোর্টস ডেস্ক

টানা ৯ মৌসুম ধরে জার্মান বুন্দেস লিগার শিরোপা ধরে রেখেছে বায়ার্ন মিউনিখ। ২০২১/২২ মৌসুমে নিজেদের ১০ম শিরোপার লক্ষ্যে লিগের উদ্বোধনী ম্যাচে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের আতিথ্য নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। আর উদ্বোধনী ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলের ড্র’তে। শুরুতে অ্যালেসান প্লেয়া গোল করে গ্ল্যাডবাখকে লিড এনে দেন। এরপর প্রথমার্ধের শেষ দিকে রবার্ট লেভান্ডফস্কি গোল করে সমতায় ফেরায় বায়ার্নকে। ম্যাচের বাকি সময় দুই দলের কেউই আর গোলের দেখা না পাওয়ায় ম্যাচ শেষ হয় সমতায়।

বিজ্ঞাপন

স্টেডিয়ামপূর্ণ দর্শক নিয়ে বুন্দেস লিগার ২০২১/২১ মৌসুমের শুরু হলো চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের ম্যাচ দিয়ে। উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ গেল মৌসুমে আট নম্বরে থেকে শেষ করা বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখ।

শুরু থেকেই বায়ার্নের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকে গ্ল্যাডবাখ। সুযোগ আসে ম্যাচের তৃতীয় মিনিটেই, তবে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া শট বায়ার্নের গোলপোস্ট দিয়ে বাইরে বেরিয়ে যায়। দুই মিনিট পর আরও এক দারুণ সুযোগ তৈরি করে গ্ল্যাডবাখ। তবে এবারে জশুয়া কিমিচের দারুণ ডিফেন্ডিংয়ে রক্ষা পায় বায়ার্ন। তবে আর বেশি সময় গ্ল্যাডবাখকে আটকে রাখতে পারেনি বায়ার্ন। ম্যাচের ১০ মিনিটের মাথায় ফ্রেঞ্চ ফরোয়ার্ড অ্যালাসান প্লেয়ারের গোলে ১-০ ব্যবধানে লিড নেয় গ্ল্যাডবাখ।

বিজ্ঞাপন

মধ্যমাঠ থেকে বলের দখল নিয়ে সামনে থাকা ফরোয়ার্ড প্লেয়ার উদ্দেশ্যে বল বাড়ান স্টিন্ডল। বল পেয়ে বাঁ পায়ের দারুণ শটে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে বল জালে জড়ান প্লেয়া। আর তাতেই ১-০ গোলের লিড পেয়ে যায় গ্ল্যাডবাখ।

পিছিয়ে পড়ে নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টা করতে থাকে নতুন কোচ জুলিয়ান নাগেসম্যানের বায়ার্ন। একের পর এক আক্রমণে গ্ল্যাডবাখের রক্ষণকে বেশ ব্যস্ত রাখে বায়ার্নের আক্রমণভাগ। গ্ল্যাডবাখকে চেপে ধরার ফল আসে প্রথমার্ধের শেষ দিকে এসে। ৪২তম মিনিটে জশুয়া কিমিচের নেওয়া কর্নার কিক থেকে নিজের গার্ডকে ফাঁকি দিয়ে সামনে উড়ে আসা বলের দিকে এগিয়ে যান রবার্ট লেভান্ডোফস্কি। ডি-বক্সের ভেতর থেকে লেভান্ডোফস্কির নেওয়া ভলি শট রুখার সুযোগই পাননি সুইস গোলরক্ষক ইয়ান সমার। আর তাতেই প্রথমার্ধ শেষের আগেই ১-১ গোলে সমতায় ফেরে বায়ার্ন।

বিজ্ঞাপন

বিরতির পর দারুণ সব আক্রমণ করতে থাকে বায়ার্ন। তবে কিছুতেই গ্ল্যাডবাখের রক্ষণে ফাটল ধরাতে পারছিল না বাভারিয়ানরা। গোটা ম্যাচের ৬৫ শতাংশ বল দখলে রেখে ২১টি শট নেয় বায়ার্ন। যার মধ্যে ৯টি শটই ছিল গ্ল্যাডবাখের গোল বরাবর। তবে কিছুতেই আর ভাঙতে পারেনি গ্ল্যাডবাখের রক্ষণদূর্গ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন