বিজ্ঞাপন

চট্টগ্রামে ‘এ’ দলের বিপক্ষে সিরিজ খেলবে এইচপি দল

August 14, 2021 | 7:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী সেপ্টেম্বরের শুরু থেকে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে ও চার দিনের ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) দল। আসন্ন সিরিজের জন্য এইচপি দল ঘোষণা করেছে বিসিবি। বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি আলো ছড়ানো দুই তরুণ মুনিম শাহরিয়ার ও ইমরানউজ্জামান ইমরান প্রথমবার ডাক পেয়েছেন এইচপি দলে।

বিজ্ঞাপন

গত ডিপিএলে আবাহনীর হয়ে ওপেনিংয়ে দারুণ খেলেছেন ২৩ বছর বয়সী মুনিম। ৯২ ও ৭৪ রানের অপরাজিত বিস্ফোরক দুটি ইনিংস খেলেছেন। এছাড়া ৪৪ ও ৪৩ রানের আরও দুটি কার্যকর ইনিংস খেলেছিলেন তরুণ ব্যাটার। ২৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটার ইমরান প্রাইম দোলেশ্বরের হয়ে বড় ইনিংস খেলতে না পারলেও নিয়মিত ছোট ছোট কার্যকর ইনিংস খেলেছেন। মিরপুরের মন্থর ও টার্নিং উইকেটেও ঝড় তোলার সামর্থ দেখিয়েছেন।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের বেশ কয়েকজন ক্রিকেটার আছেন দলে। তানজিদ হাসান ও পারভেজ হোসেনের সঙ্গে আছেন শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, রাকিবুল হাসান ও বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি।

আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দলের মধ্যে তিনটি ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে ২, ৪ ও ৬ সেপ্টেম্বর। ৯ সেপ্টেম্বর শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। ১৫ সেপ্টেম্বর শুরু হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ।

বিজ্ঞাপন

বিসিবি হাই পারফরম্যান্স স্কোয়াড:

ব্যাটার: তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মুনিম শাহরিয়ার, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম।

উইকেট কিপার: ইমরানউ্জ্জামান, আকবর আলী।

বিজ্ঞাপন

স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, রাকিবুল হাসান, হাসান মুরাদন, তানভীর ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন