বিজ্ঞাপন

দুগ্ধদানকারী মা ও গর্ভবতীদের আলাদা ভ্যাকসিন কেন্দ্রের পরামর্শ

August 14, 2021 | 11:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমে দুগ্ধদানকারী মা ও গর্ভবতীদের ভ্যাকসিন প্রয়োগের জন্য আলাদা কেন্দ্র নির্ধারণের পরামর্শ দিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা।

বিজ্ঞাপন

শনিবার (১৪ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আয়োজিত এক অনুষ্ঠান শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা।

তিনি বলেন, ভ্যাকসিন কর্মসূচিতে নতুনভাবে সংযোজন হচ্ছেন গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েরা। আমরা বলেছি তাদের জন্য আলাদা একটি আয়োজন ও আলাদা কিছু ভ্যাকসিন কেন্দ্র নির্ধারণ করে দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, গর্ভবতী মায়েরা ও বাচ্চাকে দুগ্ধদানকারী মায়েরা অনেক কষ্ট ভোগ করে থাকেন। এখন তাদের ভ্যাকসন দিতে গিয়ে যদি আরও বেশি বিড়ম্বনা সৃষ্টি হয়, তাহলে কষ্ট হবে। তাই তাদের জন্য আলাদা ভ্যাকসিন কেন্দ্র জরুরি। আশা করছি সরকার বিষয়টি গুরুত্ব দিবে।

বিজ্ঞাপন

এর আগে কোভিড-১৯ মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৪৪তম সভায় গর্ভবতী ও দুগ্ধদানকারী নারীদের ভ্যাকসিন দেওয়া ব্যবস্থা আরও সহজ ও নিরাপদ করার জন্য পরামর্শ দেওয়া হয়।

সারাবাংলা/এসবি/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন