বিজ্ঞাপন

উড়ন্ত শুরু লিভারপুলের

August 15, 2021 | 12:21 am

স্পোর্টস ডেস্ক

মোহাম্মদ সালাহর দুর্দান্ত পারফরম্যন্সে ২০২১/২২ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে নরউইচ সিটিকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই নরউইচকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে অল রেডসরা। আর দলের সবকটি গোলেই অবদান মিশরীয় মোহাম্মদ সালাহর। অল রেডসদের মৌসুমের প্রথম গোল আসে পর্তুগিজ ফরোয়ার্ড ডিয়েগো জোটার কাছ থেকে যার যোগানদাতা ছিলেন সালাহ। দ্বিতীয়ার্ধে রবার্তো ফিরমিনো সালাহর কাছ থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন। আর দলের তৃতীয় গোলটি আসে মোহাম্মদ সালাহর কাছ থেকেই। তাতেই ৩-০ গোলের ব্যবধানে নরউইচকে উড়িয়ে মৌসুমের শুভ সূচনা করে অল রেডসরা।

বিজ্ঞাপন

এই ম্যাচ দিয়ে দীর্ঘ প্রায় ১১ মাসেরও বেশি সময় পর প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে খেলতে নামলেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। শেষবার ১৭ অক্টোবর ২০২০ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে খেলতে নেমে ইনজুরির স্বীকার হয়ে মাঠ ছাড়েন ভ্যান ডাইক। বড় ইনজুরিতে পড়ে ছিটকে যান জাতীয় দলের হয়ে ২০২০ সালের ইউরো থেকেও।

গেল মৌসুমটা ভ্যান ডাইকের অনুপস্থিতিতে রক্ষণটা বেশ ভুগিয়েছে লিভারপুলকে। তবে এবার মৌসুমের শুরুতেই ফিরেছেন এই ডাচ ডিফেন্ডার। আর মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই ৩-০ গোলের ব্যবধানে নরউইচ সিটিকে উড়িয়ে দিয়েছে।

ম্যাচের ১১তম মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের কর্নার থেকে ডি-বক্সের ভেতর লাফিয়ে উঠে দারুণ এক হেড করনে ডিয়েগো জোটা। তার দারুণ হেড যদিও শেষ মুহূর্তে নরউইচ গোলরক্ষক টিম ক্রুল কোনো রকমে বল ঠেলে দেন গোলপোস্টের উপরে। আক্রমণে চাপ ধরে রেখে একের পর এক সুযোগ তৈরি করতে থাকে অল রেডসরা। ম্যাচের ১৮তম মিনিটে আসে আরও একটি দারুণ সুযোগ। আর্নল্ডের ক্রস থেকে ডি-বক্সে বল পেয়ে শট নেন তবে শটে খুব বেশি জোর না থাকায় সহজেই তা রুখে দেন ক্রুল।

বিজ্ঞাপন

২০তম মিনিটে প্রতি আক্রমণে লিভারপুলের রক্ষণের দারুণ পরীক্ষা নেন পুক্কি। তবে তার দারুণ শটটি দুই হাত দিয়েই রুখে দেন অ্যালিসন বেকার। এরপর আর লিভারপুলকে থামাতে পারেনি নরউইচ। ম্যাচের ২৬তম মিনিটে আর্নল্ডের কাছ থেকে দারুণ এক বল ডি-বক্সে পেয়ে যান সালাহ। তবে সালাহ বল দখলে আনতে পারেনি, আর সেখান থেকেই বল পেয়ে যান ডিয়েগো জোটা আর দারুণ এক শটে বল জালে জড়িয়ে অল রেডদের ১-০ গোলের লিড এনে দেন।

প্রথমার্ধ ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল। আর বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৫ তম মিনিটে প্রতি আক্রমণে সাদিও মানের শট ব্লক করেন হ্যানলে। তবে ফিরতি বল পড়ে মোহাম্মদ সালাহর কাছেই। সেখান্ত থেকে বল পেয়ে ডি-বক্সের ছয় গজের ভেতর থাকা রবের্তো ফিরমিনোকে বাড়ান সালাহ। বল পেয়ে ঠান্ডায় মাথায় তা জালে পাঠিয়ে দেন ফিরমিনো, আর তাতেই লিভারপুলের লিড ২-০।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের ৭৪তম মিনিটে গিবসন বল বিপদমুক্ত করতে গিয়ে বল দিয়ে দেন সালাহকে। আর ডি-বক্সের ঠিক বাইরে বল পেয়ে নরউইচের দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে শট নিয়ে বল জালে জড়ান। আর তাতেই ব্যবধান ৩-০ অল রেডসদের। সেই সঙ্গে দলের তিন গোলের তিনটিতেই অবদান মোহাম্মদ সালাহর।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়ে ২০২১/২২ মৌসুমের শুভ সূচনা করে লিভারপুল।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন