বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল পাকিস্তান

April 2, 2018 | 10:43 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টির সিরিজে খেলতে আসেননি গেইল-হোল্ডাররা। ছিলেন না নিয়মিত একাদশের কয়েকজন খেলোয়াড়ও। দলের তারকা আর নিয়মিত খেলোয়াড়দের ছাড়াই খেলতে হয়েছে সিজিরের প্রথম ম্যাচ। ফলাফলটাও এসেছে তেমন। নিজেদের সর্বনিম্ন রান সংগ্রহের এই ম্যাচে স্বাগতিকদের কাছে ১৪৩ রানের বড় ব্যবধানে হারতে হলো ক্যারিবিয়ানদের।

রোববার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে স্বাগতিক পাকিস্তান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৬০ রান করে সফরকারীরা। নিজেদের সর্বনিম্ন রান এবং টি-টোয়েন্টিতে রানের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে হারলো উইন্ডিজরা।

পাকিস্তানের দেয়া বড় সংগ্রহ (২০৪ রান) তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটাই ছিল হতাশাজনক। প্রথম ২৫ বলে ১৫ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। শুরুর দিকে আন্দ্রে ফ্লেচার, জেসন মোহাম্মদ ও দিনেশ রামদিন আউট হয়ে ফিরে যান শূন্য রানে। এরপর আর তেমন কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেন নি। মারলন স্যামুয়েলস ১৮, রায়দ এমরিত ১১ এবং কেমিউ পল ১০ রান করেন।

বিজ্ঞাপন

পাকিস্তানের মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ আমির ও শোয়েব মালিক ২টি করে উইকেট নেন। হাসান আলী, সাদাব খান এবং হুসাইন তালাত নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ভালোভাবেই শুরু করেছিল পাকিস্তান। ওপেনিং জুটিতেই মাত্র ৫ ওভারে ৪৬ রান তোলেন ফখর জামান ও বাবর আজম। দলীয় ৪৬ রানে ব্যক্তিগত ১৭ রানে বাবর আজম আউট হন। এরপর ৩৯ রান করে ফখর জামান সাজঘরে ফিরলেও ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত সর্বোচ্চ (৪১) রান করেন হুসাইন তালাত। দলীয় ১৪০ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর সরফরাজ আহমেদ ৩৮, শোয়েব মালিক ৩৭ ও ফাহিম আশরাফের ১৬ রানে বড় সংগ্রহে পৌঁছে যায় স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের কেমিউ পল, রায়দ এমরিত ও রভমান পাওয়েল ১টি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে এর আগে উইন্ডিজদের সর্বনিম্ন সংগ্রহ ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ৭ উইকেটে ৭৯ রান। ২০১০ সালে সেই সংগ্রহের পর এবার নিজেদের সর্বনিম্ন রানের বোঝা মাথায় নিলো উইন্ডিজরা। ২০০৯ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে নতুন সূচনাটা স্মরণীয় করেই রাখলো পাকিস্তান।

সিরিজের দ্বিতীয় ম্যাচে সোমবার (২ এপ্রিল) স্বাগতিকদের মুখোমুখি হবে তারা ওয়েস্ট ইন্ডিজ।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন