বিজ্ঞাপন

ক্রিকেটারদের জনসমাগম এড়িয়ে চলতে বলেছে বিসিবি

August 16, 2021 | 8:02 pm

স্পোর্টস ডেস্ক

ছুটিতে আছেন জাতীয় দলের ক্রিকেটাররা। শ্রীলংকা সিরিজ, বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল), জিম্বাবুয়ে সিরিজ, অস্ট্রেলিয়া সিরিজ- জৈব সুরক্ষা বলয়ে থেকে টানা খেলে যেতে হয়েছে ক্রিকেটারদের। ফলে ক্রিকেটীয় ধকল কাটিয়ে উঠতেই ক্রিকেটারদের ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ছুটিতে থাকলেও বাঁধনছাড়া হতে মানা।

বিজ্ঞাপন

কারণ কিছুদিন পরই নিউজিল্যান্ড সিরিজ নিয়ে ব্যস্ত হয়ে পড়তে হবে ক্রিকেটারদের। আগামী ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজ খেলতে ওই দিনই জৈব-সুরক্ষা বলয়ে ঢুকে পড়বেন বাংলাদেশি ক্রিকেটাররা। এদিকে, দেশের কোভিড পরিস্থিতি ভালো না। ফলে ছুটিতে থাকলেও সিরিজের আগে ক্রিকেটারদের সাবধানে থাকতে বলেছে বিসিবি। ক্রিকেটারদের জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।

সোমবার (১৬ জুলাই) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এমন কথা জানালেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলছিলেন, ‘আমাদের ক্রিকেটারদের ব্যাপারে আমাদের মেডিকেল ডিপার্টমেন্ট ও ক্রিকেট অপারেশন্স ডিপার্টমেন্ট কাজ করছে। পাশাপাশি সংশ্লিষ্ট অন্য বিভাগগুলিও কাজ করছে। বায়ো-বাবল তৈরি হলেই ক্রিকেটাররা সেখানে ঢুকবেন এবং ইতিমধ্যেই তাদেরকে বলে দেওয়া হয়েছে কী করা যাবে, কী যাবে না।’

বিজ্ঞাপন

‘তারা (ক্রিকেটাররা) কেমন ধরনের বিধি-নিষেধ মেনে চলবেন, তা জানানো হয়েছে। মুভমেন্ট যতটুকু সম্ভব সীমাবদ্ধ রাখা যায়, তা রাখতে বলা হয়েছে তাদের এবং পারিবারিক আবহের মধ্যেই চলার জন্য অনুরোধ করা হয়েছে। তারা যেন লোকজনের সংস্পর্শ ন্যূনতম রেখে চলাচল করেন, সেটা বলা হয়েছে এবং কোনো অনুষ্ঠান বা জনসমাগমে যোগ দিতে নিরুৎসাহিত করা হয়েছে।’

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ-নিউজিল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে সেপ্টেম্বরের ১ তারিখ থেকে। সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে- ৩, ৫, ৮ ও ১০ তারিখে। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজের মতোই নিউজিল্যান্ড সিরিজের সব ম্যাচও অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন