বিজ্ঞাপন

রানের পাহাড়ের নিচে অস্ট্রেলিয়া

April 2, 2018 | 12:19 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিনশেষে রানের পাহাড়ের নিচে চাপা পড়লো সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ২৬৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের তৃতীয় দিনশেষে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৩৪ রান। তৃতীয় দিনশেষে স্বাগতিকদের চেয়ে ৪০১ রানে পিছিয়ে আছে অজিরা।

প্রথম ইনিংসে ২৬৭ রানে এগিয়ে থেকেও অস্ট্রেলিয়াকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ৩৭ রান করে আউট হন ওপেনার এইডেন মারক্রাম। হাশিম আমলা ১৬ এবং এবি ডি ভিলিয়ার্স ৬ রান করে আউট হলে ডিন এলগার ৩৯ এবং ফাফ ডু প্লেসিস ৩৪ রান নিয়ে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ২টি এবং নাথান লায়ন ১টি উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে দ্বিতীয় দিনশেষে ৩৭৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের শুরুতে ব্যাটিংয়ে নামে অজিরা। আগের দিনের ৬ উইকেটে ১১০ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নেমে টিম পেইনের ৬২ এবং প্যাট কামিন্সের ৫০ রানে অস্ট্রেলিয়ার পুঁজি দাঁড়ায় ২২১ রানে।

দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, ভারনন ফিল্যান্ডার এবং কেশব মহারাজ ৩টি করে উইকেট নেন। মরনে মরকেল ১টি উইকেট নেন। ক্যারিয়ারের শেষ ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন প্রোটিয়া এই পেসার।

এর আগে প্রথম ইনিংসে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনের ব্যাটিংয়ে নেমে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন প্রোটিয়া ওপেনার এইডেন মারক্রাম। ২১৬ বলে ১১ চার এবং ১ ছক্কায় ১৫২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। টেস্ট ক্যারিয়ারে ১০ ম্যাচে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তেম্বা বাভুমা। একপাশ থেকে ৯৫ রানে তিনি অপরাজিত থাকলেও বাকিসব উইকেট হারানোর কারণে সেঞ্চুরি থেকে বঞ্চিত হন বাভুমা। এর আগে এবি ডি ভিলিয়ার্স ৬৯, কেশব মহারাজ ৪৫ এবং কুইন্টন ডি কক ৩৯ রান করে আউট হন।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স সর্বোচ্চ ৫ উইকেট নেন। নাথান লায়ন ৩টি এবং এই ম্যাচে অভিষিক্ত চ্যাড সেয়ার্স নেন ২টি উইকেট।

চার ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে সিরিজ হারের শঙ্কায় আছে অস্ট্রেলিয়া। জোহানেসবার্গে বড় টার্গেট অপেক্ষা করছে অজিদের সামনে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন