বিজ্ঞাপন

শেষ দিনের অপেক্ষায় ক্রাইস্টচার্চ

April 2, 2018 | 1:22 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের মাটিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিন শেষে স্বস্তিতে নেই সফরকারী ইংল্যান্ড। সিরিজ বাঁচানোর এই টেস্টে নিউজিল্যান্ডকে ৩৮২ রানের টার্গেট ছুঁড়ে দিলেও চতুর্থ দিন ৪২ রান নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। সিরিজ জিততে শেষ দিনে কিউইদের দরকার ৩৪০ রান, অন্যদিকে সিরিজ বাঁচাতে ইংলিশদের প্রয়োজন ১০টি উইকেট।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের দেয়া ৩৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান তোলে স্বাগতিকরা। টম ল্যাথাম ২৫ ও জিৎ রাভাল ১৭ রানে অপরাজিত থেকে শেষদিনের ব্যাটিংয়ে নামবেন।

এর আগে তৃতীয় দিনে ৩ উইকেট হারিয়ে ২০২ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। ৯ উইকেটে ৩৫২ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। আগের দিনে অপরাজিত থাকা অধিনায়ক জো রুট ৫৪ ও ডেভিড মালান ৫৩ রান করে আউট হন। জনি বেয়ারস্টো করেন ৩৬ রান। শেষদিকে ব্যাটসম্যানদের সহায়তায় দলের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ৩৫২ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন জেমস ভিঞ্চ। ওপেনার মার্ক স্টোনম্যান করেন ৬০ রান।

বিজ্ঞাপন

কিউইদের কলিন ডি গ্র্যান্ডহোম ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং নেইল ওয়েগনার। টিম সাউদি নেন ১টি উইকেট।

এর আগে টস হেরে প্রথম ইনিংসে শুরুতে ব্যাট করতে নেমে ৩০৭ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ২৭৮ রানে থামে কিউইদের ইনিংস।

অকল্যান্ডে অনুষ্ঠিত প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডোবে সফরকারীরা। তাই এই টেস্টে জয় নিয়ে সমতায় ফেরার লড়াই করছে ইংলিশরা। অন্যদিকে সিরিজ ২-০ তে জিততে লড়াই চালিয়ে যাবে স্বাগতিকরাও। দুই দলের জন্য তাই শেষদিনটি হবে চ্যালেঞ্জের।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন