বিজ্ঞাপন

এমবাপের দলবদল গুঞ্জনে নতুন মাত্রা

August 19, 2021 | 2:45 pm

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়তে চান- ফরাসি ফুটবলে এমন গুঞ্জন বেশ জোরেসোরেই উঠেছে। আলোচনা আগে থেকেই শোনা যাচ্ছিল, লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর সেটা কয়েকগুণে বেড়েছে। পিএসজিতে লিওনেল মেসি এখন আলোচনার কেন্দ্রে। আলোচিত এক দলবদলে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাবটিতে যোগ দিয়েছেন মেসি। যাতে ক্লাবের সব আলোই এখন মেসির ওপর। মেসির উপস্থিতিতে মাঠেও নিশ্চয় আগের মতো আর গুরুত্ব পাবেন না এমবাপে। এসব নাকি মানতে পারছেন না ফরাসি তরুণ। এদিকে, রিয়াল মাদ্রিদ অনেকদিন ধরে তার দিকে নজর রেখেছে। এমবাপেও অনেকবার বলেছেন, ছোট থেকেই রিয়ালে খেলার স্বপ্ন তার। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে এমবাপের পিএসজি ছাড়ার আলোচনা এখন তুঙ্গে।

বিজ্ঞাপন

গুঞ্জনে নতুন মাত্রা যোগ করলেন রিয়াল মাদ্রিদের তারকা জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা এই তারকা মন্তব্য করেছেন, পিএসজি থেকে সম্ভবত একজন রিয়ালে আসতে যাচ্ছে। এই কথায় ক্রুস যে এমবাপেকে বুঝিয়েছেন সেটা সহজেই আন্দাজ করা যায়।

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার প্রসঙ্গে কথা বলতে গিয়েই এমন কথা বলেছেন ক্রুস। মেসি বার্সা ছেড়েছেন, রিয়ালের জন্য বিষয়টা হয়তো সুখবরই! গত দেড় যুগ ধরে স্প্যানিশ ক্লাব ফুটবলে রিয়ালকে তো আর কম ভোগাননি মেসি!

টনি ক্রুস বলছিলেন, ‘মেসি পিএসজিতে যাওয়ায় হয়তো আমাদের জন্য ভালোই হবে। কারণ আমাদের চিরপ্রতিদ্বন্দ্বী দল তাদের সেরা খেলোয়াড়কে হারিয়েছে।’ জার্মান তারকা এর পরই বলেছেন আসল কথাটা, ‘এখন এর ধারাবাহিকতায় আরও ভালো কিছু হতে পারে। হয়তো পিএসজি থেকে একজন আমাদের সঙ্গে যোগ দেবে…আমি জানি না।’

বিজ্ঞাপন

এদিকে, স্প্যানিশ রেডিও কাদেনা সের আবার দিচ্ছে ভিন্ন খবর। সংবাদ মাধ্যমটির দাবি, অন্তত এই বছর পিএসজি ছাড়ছেন না এমবাপে। ফরাসি ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ আছে আরও এক বছর। অন্তত চুক্তি শেষ হওয়া অবদি পিএসজিতে থাকার সিদ্ধান্ত নাকি নিয়েছেন এমবাপে।

স্প্যানিশ এই রেডিওর দাবি, বিষয়টা নাকি সতীর্থদের ইতোমধে জানিয়েও দিয়েছেন এমবাপে। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো নাকি কোচিং স্টাফকেও জানিয়ে দিয়েছেন যে, এ বছর স্কোয়াডে পাওয়া এমবাপেকে। আরও অন্তত এক বছর পিএসজিতে থাকছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন