বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

August 19, 2021 | 4:10 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৯ সদস্যের দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম, ওপেনার লিটন কুমার দাস ও তরুণ স্পিনিং অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব। গত জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজের মতো এই সিরিজের দলেও নাম নেই তামিম ইকবালের। বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। জৈব-সুরক্ষা বলয়ে সিরিজ বলে বড় স্কোয়াডই দিয়েছে বিসিবি। কারণ কেউ ইনজুরিতে পড়লে হঠাৎ তার পরবর্তন পাওয়া সম্ভব নয়। সর্বশেষ জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে সেটা ভালোই টের পেয়েছে বাংলাদেশ। তামিম ইকবাল ও লিটন কুমার দাস ছিটকে গেলে ওপেনিং ব্যাটার সংকটে ভুগেছেন টাইগাররা।

ইনজুরির কারণে তামিম ইকবাল এই সিরিজেও যে খেলতে পারবেন না সেটা আগে থেকেই জানা ছিল। লিটন দাস ও মুশফিকুর রহিম করোনা আক্রান্ত পরিবারের সদস্যের পাশে থাকতে জিম্বাবুয়ে সিরিজের মাঝপথে দেশে ফিরেছিলেন। পরে সময় মতো জৈব-সুরক্ষা বলয়ে ঢুকতে পারেননি বলে অস্ট্রেলিয়া সিরিজও খেলতে পারেননি। এই দুজনের নিউজিল্যান্ড সিরিজের দলে ফেরাটা অনুমিতই ছিল।

এদিকে, মোহাম্মদ মিঠুন অস্ট্রেলিয়া সিরিজের দলে থাকলেও পাঁচ ম্যাচের একটিতেও তার মাঠে নামা হয়নি। জিম্বাবুয়ে সিরিজে খেলেছিলেন বটে, কিন্তু সফল হতে পারেননি।

বিজ্ঞাপন

সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ আগস্ট পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখার কথা নিউজিল্যান্ড ক্রিকেট দলের। সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ১ সেপ্টেম্বর। বাকি চার ম্যাচ যথাক্রমে- ৩, ৫, ৮ ও ১০ তারিখে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন